AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দ্বিতীয় মেয়াদে মালদ্বীপ-বাংলা সাংবাদিক ইউনিটির পরিচিতি ও সংবর্ধনা


দ্বিতীয় মেয়াদে মালদ্বীপ-বাংলা সাংবাদিক ইউনিটির পরিচিতি ও সংবর্ধনা

মালদ্বীপে সৃজনশীল সাংবাদিকদের পরিবারখ্যাত সংগঠন দ্বিতীয় মেয়াদে মালদ্বীপ-বাংলা সাংবাদিক ইউনিটির পরিচিতি ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (২৬ মে) স্থানীয় সময় সন্ধ্যায় পর্যটনে জনপ্রিয় সৈকত নগরী রাজধানী মালের এক রেস্টুরেন্টে আয়োজিন অনুষ্ঠানে অংশ নেন মালদ্বীপে বসবাসরত বিভিন্ন শ্রেণি পেশার বাংলাদেশি।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্লোবাল রিচ গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ও সিআইপি মো. সোহেল রানা।

সাংবাদিক ইউনিটির সি-সহ সভাপতি শাহজালাল শিকদারের সঞ্চালনায় সহ-সভাপতি এমকেআর কামাল হোসেন এমরান হোসেন তালুকদারকে সভাপতি, ওমর ফারুক খোন্দকারকে সাধারণ সম্পাদক ও হাসান ইমামকে সাংগঠনিক করে ১৫ সদস্যর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন এবং নতুন কমিটির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তর করেন।

 

এছাড়াও অনুষ্ঠানে নব গঠিত ইউনিটির সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান উপস্থিত অতিথিবৃন্দরা। রাজধানী মালের চিট্রন রেস্টুরেন্টের হল রুমে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশি চক্ষু বিশেষজ্ঞ ডক্টর মুক্তার আলী লস্কর, মেজর (আরটিডি, ইএনটি স্পেশালিষ্ট) ডক্টর জিয়া উদ্দিন, ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সপার লি. এর লোকাল ডিরেক্টর হান্নান খান কবির ও সিও মাসুদুর রহমান, মালদ্বীপ আওয়ামিলীগের সভাপতি দুলাল মাতবর ও সাধারণ সম্পাদক দুলাল হোসেন, মালদ্বীপ বিএনপির সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ও সহ-সভাপতি শাহ আলম, ফোর এল ইন্টারন্যাশনাল এর সিও মো. হাদিউল ইসলাম ও একাউন্টিং আবদুস সুবুর, ফুড এন্ড ফুডস কোম্পানির সিও নুরে আলম রিন্টু, ইএসডাব্লিউ সামাজিক সংগঠনের সভাপতি জাকির হোসেন, ব্যাবসায়ী মুজিবুর রহমান, মনির হোসেন, গাজী সাদেক, নাসির উদ্দীন, এনামুল হক, হালিম ভু্ঁঞা, মালদ্বীপ আওয়ামী যুবলীগের সভাপতি রাসেল আহমেদ সাগর, ব্যবসায়ী আনোয়ার হোসেন ও হোসাইন সাহেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সিআইপি মো. সোহেল রানা বলেন, প্রবাসে থেকেও সাংবাদিকতা এক বড় চ্যালেঞ্জ। আর সেই চ্যালেঞ্জই গ্রহণ করে বস্তুনিষ্টভাবে সাংবাদিকতা করে যাচ্ছেন মালদ্বীপ-বাংলা সাংবাদিক ইউনিটির নেতৃবৃন্দ।

 

ডক্টর মুক্তার আলী লস্কর বলেন, সাংবাদিকরা হচ্ছেন সমাজের আয়না এবং জাতির চোখ তাই সাংবাদিকদের দায়িত্ব হচ্ছে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে জাতিকে সঠিক তথ্য দেওয়া। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে প্রবাসীদের সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন চিত্র ফুটে উঠে। তাই সবাইকে আমি বলব আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করুন।

 

আওয়ামীলীগ সভাপতি দুলাল মাতবর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের এই যুগে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরাই এখন সাংবাদিকদের অন্যতম প্রধান কাজ। আমাদের নতুন প্রজন্মকে মালদ্বীপের মূল ধারায় সম্পৃক্ত করতে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। 

 

এছাড়াও তিনি বলেন, আমি সবাইকে একটা কথা বলব সাংবাদিকদের ঐক্যের কোন বিকল্প পথ নেই৷

নির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন- সি-যুগ্ম সম্পাদক আবু জাহের, যুগ্ম সম্পাদক রবিউল আলম, সহ সাংগঠনিক আবদুল মান্নান ও দুলাল আল মাইজভান্ডারি, প্রচার ও প্রকাশনা মো. আল আমিন ও উপ প্রচার মো. শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন রাজু ও সহ মহিনুর রহমান টোকন, কোষাধ্যক্ষ মো. হুমায়ূন গাজী ও সহ মো. রফিকুল ইসলাম, সদস্য মো. বিল্লাল হোসেন।

 

সভার শেষ‍‍`পর্যায়ে, প্রবাসে দেশের সম্মান বৃদ্ধি, প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা, সচেতনতা বৃদ্ধি এবং দেশের উন্নয়ন ও অগ্রগতিতে প্রবাসী সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালন করার আহবান জানিয়েছেন নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক।এছাড়াও উপস্থিত সকল অতিথিদের নৈশভোজ আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!