AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বাংলাদেশীর রেকর্ড

মালদ্বীপে তৃতীয়বারের মতো ‘গোল্ড ১০০ গালার’ পুরস্কার পেলেন আহমেদ মোত্তাকি


মালদ্বীপে তৃতীয়বারের মতো ‘গোল্ড ১০০ গালার’ পুরস্কার পেলেন আহমেদ মোত্তাকি

কর্পোরেট মালদ্বীপের সপ্তম-সংস্করণ “গোল্ড ১০০ গালা” দেশটির সবচেয়ে মর্যাদাপূর্ণ ও সম্মানসূচক ব্যবসায়িক পুরস্কার। মালদ্বীপের প্রথম সারীর একশো নেতৃস্থানীয় কোম্পানির মধ্যে টানা তৃতীয়বারের মতো স্থান পেয়ে দেশটির “গোল্ড ১০০ গালা” অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশী বংশদ্ভূত মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল গ্রুপের চেয়ারম্যান আহমেদ মোত্তাকি। 



মালদ্বীপের ক্রসরোড মাল্টিআইল্যান্ড রিসোর্ট গ্রুপের পক্ষ থেকে এই পুরস্কারটি গ্রহণ করেন মিয়াঞ্জ গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আহমেদ মোত্তাকি। ১৬ই মে ২০২৩ স্থানীয় সময় মঙ্গলবার রাতে দেশটির ক্রসরোড মাল্টি-আইল্যান্ড রিসোর্টে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মালদ্বীপের শীর্ষস্থানীয় একশো কোম্পানিকে পুরস্কার প্রদান এবং এর ম্যাগাজিন উন্মোচন করা হয়।


মালদ্বীপে যারা নিজ নিজ ব্যবসায়িক শিল্পে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এবং যারা সব ধরনের ন্যায়নীতি মেনে ব্যবসা পরিচালনা, ব্যবসায়ের পরিধি, কর্পোরেট উদ্ভাবন ও প্রতিষ্ঠানে কর্মীর সংখ্যার পরিধি এমন দূরদর্শী ব্যবসায়িক নেতার স্বীকৃতি স্বরূপ মালদ্বীপের রাষ্ট্রপতির পৃষ্ঠপোষকতায় ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম ও মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ কীর্তক এই অ্যাওয়ার্ড পেলেন প্রবাসী বাংলাদেশি মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আহমেদ মোত্তাকি। অনুষ্ঠানে অন্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার হাইকমিশনার, জাপানের রাষ্ট্রদূত ও ডেপুটি হাইকমিশনার কে.এস.এ।

 

উল্লেখ, গত ১৬ মে ২০২২ বাংলাদেশি শিক্ষা উদ্যোক্তা আহমেদ মোত্তাকির উদ্যোগে এমআই কলেজে ‘স্কুল অব অ্যাগ্রিকালচার’র আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে। যা মালদ্বীপে কৃষি শিক্ষা প্রবর্তনের ক্ষেত্রে সরকারি-বেসরকারি পর্যায়ের প্রথম ছিলো। বর্তমানে দেশটির বিভিন্ন দ্বীপে এমআই কলেজের ১৭টি শাখায় ৩ হাজারেরও বেশি শিক্ষার্থী রয়েছে। তাদের বেশিরভাগই মালদ্বীপের নাগরিক। এছাড়াও তিনি ACI, SQUARE, FRESH, AKIZ, RADHUNI ও BANGAL MEET- এর মত বাংলাদেশের প্রথম সারি কোম্পানিগুলোর পণ্য আমদানি করে থাকেন।


একুশে সংবাদ/এসএপি

Link copied!