AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলতে চায় সরকার: ফখরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩৬ পিএম, ২২ মে, ২০২৪
ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলতে চায় সরকার: ফখরুল

সরকার জিয়ার নাম ইতিহাস থেকে মুছে ফেলতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন,  জিয়া অনন্য। অল্পসময়ের রাজনীতিতে গোটা দেশের চেহারা পাল্টে দিয়েছিলেন তিনি। 

বুধবার (২২ মে) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নয়াপল্টনে দলের বিএনপির কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।  

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ আমলের দুর্ভিক্ষ থেকে দেশকে তুলে এনে অর্থনীতির চেহারা বদলে দিয়েছিলেন জিয়া। তার দূরদৃষ্টির কারণে গার্মেন্টস শিল্পের সূচনা হয়েছিল। জনশক্তি, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও শিল্পে বিপ্লব ঘটিয়েছিলেন। তলাবিহীন ঝুড়ি থেকে দেশকে সম্ভাবনার দেশে পরিণত করেছিলেন।

তিনি আরও বলেন, গভীর চক্রান্ত করে দেশে পরনির্ভরশীল নেতৃত্ব সৃষ্টি করতে জাতীয়তীয়তাবাদী এই নেতাকে হত্যা করা হয়েছিল। বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়ানোর সম্ভাবনাকে নষ্ট করা হয়েছিল। বিশ্ব রাজনীতিতে গুরুরুত্বপূর্ন স্থান দখল করেছিলেন জিয়া।

মির্জা ফখরুল আরও বলেন, আজকের জবরদখলকারী সরকার জিয়ার নাম ইতিহাস থেকে মুছে ফেলতে চায়। জিয়াকে খলনায়ক বানাতে ইতিহাস বিকৃত করা হচ্ছে। জিয়া কখনো বাকশালের ফরম পূরন করেননি, আওয়ামীলীগ এমন মিথ্যাচার করে ইতিহাস মুছে ফেলতে চায়। বরাবরই এরা গণতন্ত্রের কথা বলে গণতন্ত্র ধ্বংস করেছে। মূলত জিয়া গণতন্ত্রের সূচনা করে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার চেষ্টা করেছেন।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

Link copied!