AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উপজেলা নির্বাচনে বিএনপির অনেকেই অংশ নেবেন: কাদের


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:১১ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
উপজেলা নির্বাচনে বিএনপির অনেকেই অংশ নেবেন: কাদের

উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি প্রকাশ্যে উপজেলা নির্বাচনের বিরোধিতা করলেও তাদের অনেকেই নির্বাচনে অংশ নেবেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলন অন্তঃসারশূন্য। তাদের আন্দোলনে জনসম্পৃক্ততা নেই। দলটি প্রকাশ্যে উপজেলা নির্বাচনের বিরোধিতা করছে। তবে তাদের অনেকেই আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেবেন।

তিনি বলেন, আগামী ৮ মে উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক থাকছে না। মন্ত্রী- এমপিদের প্রভাব বিস্তার না করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। নির্বাচন সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

যুদ্ধ-বিগ্রহ নিয়ে বিশ্ব পরিস্থিতির কঠিন সময় সামাল দেয়া চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেন, দ্রব্যমূল্য সহনীয় রাখার জন্য চেষ্টা করে যাচ্ছে সরকার। ব্যাংকিং খাতে লেনদেন আগের চেয়ে বেড়েছে। রোজায়ও লেনদেন ভালো হয়েছে।

এসময় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হিটলারের চেয়েও ভয়ঙ্কর ভূমিকায় আবির্ভূত হয়েছেন বলে মন্তব্য করেছেন তিনি। তিনি বলেন, ইসরায়েলের নতুন করে ইরান আক্রমণ সিদ্ধান্ত এবং নেতানিয়াহুর দাপট হিটলারকেও ছাড়িয়ে যাবে বলে মনে হয়।

কাদের বলেন, নির্বিঘ্নের ঈদযাত্রা শেষে স্বস্তিতে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করেছে। সারাবিশ্বেই এখন অস্থির অবস্থা। সে হিসেবে বাংলাদেশ যথেষ্ট ভালো অবস্থানে আছে বলেও মত সেতুমন্ত্রীর।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আটলান্টিক স্বাধীনতা সূচকে বাংলাদেশ ২৫ ধাপ পেছনোর বিষয়ে ওবায়দুল কাদের মার্কিন রাষ্ট্রদূতকে উদ্দেশ করে পাল্টা প্রশ্ন ছুড়েন, যুক্তরাষ্ট্রের গণতন্ত্র কতধাপ পিছিয়েছে?

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!