AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচন বর্জনের দাবিতে জাপা কার্যালয়ের সামনে বিক্ষোভ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৫:১৪ পিএম, ১৭ ডিসেম্বর, ২০২৩
নির্বাচন বর্জনের দাবিতে জাপা কার্যালয়ের সামনে বিক্ষোভ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। ক্ষমতাসীনদের সঙ্গে সমঝোতা প্রসঙ্গে তিনি বলেন, ২৮৩টি আসনে আমরা ভোট করছি। কিছু কিছু জায়গায় কৌশল থাকতে পারে, সেটা এখন আপনাদের বলছি না।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে সাংবাদিকদের এসব কথা বলেন মহাসচিব মুজিবুল হক চুন্নু।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের দাবিতে ঢাকার বনানীর জাতীয় পার্টি কার্যালয়ের সামনে বিক্ষোভ করছেন দলটির নেতাকর্মীরা। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রোববার (১৭ ডিসেম্বর) সকাল থেকেই কার্যালয়ের সামনে অবস্থান নেন দলটির নেতাকর্মীরা।

জাপার প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদারের নেতৃত্বে মিছিলে নেতাকর্মীরা দালালি না রাজপথ, নির্বাচনে অংশগ্রহণ নয়, বর্জন বর্জন স্লোগান দেন। এসময় পুলিশ সদস্যরা বনানীর কার্যালয়ের ভেতরে ও বাইরে অবস্থান নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সোয়া ১১টার দিকে কার্যালয়ে পৌঁছান জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। এর পর কার্যালয়ে আসেন দলের মহাসচিব মুজিবুল হক, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, সালমা ইসলাম ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান। নেতারা কার্যালয়ে পৌঁছার সঙ্গে সঙ্গেই উপস্থিত নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন।

জিএম কাদের কার্যালয়ে ঢোকার পরপরই গণমাধ্যমকর্মীরা তার সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এ সময় জাপার মহাসচিব মুজিবুল হক তাকে একটু দাঁড়িয়ে কথা বলার জন্য অনুরোধ করেন। এ সময় জিএম কাদের বলেন, ভিক্ষার সিট আমি নেব না। এ কথা বলে তিনি তার কক্ষে চলে যান।

সূত্র জানিয়েছে, জাতীয় পার্টির নেতারা কার্যালয়ে যাওয়ার পর বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা সেখানে পৌঁছান। তারা কার্যালয়ের ভেতরে গিয়ে কেউ চেয়ারম্যান এবং কেউ মহাসচিবের কক্ষের ভেতরে, কেউ সামনে অবস্থান নেন।

বেলা একটার দিকে বনানী ১৭ নম্বর সড়কে গিয়ে দেখা যায়, চেয়ারম্যানের কার্যালয়ে সামনে এবং দুই পাশে বিপুলসংখ্যক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও তৎপরতা দেখা গেছে। নেতাকর্মীরা তখনো থেমে থেমে বিক্ষোভ করছিলেন।

বিক্ষোভকারীরা বলেন, ২৬ জনকে এমপি (সংসদ সদস্য) বানানোর জন্য জাতীয় পার্টি প্রতিষ্ঠা হয়নি। যদি ২৬ জনই সমঝোতার নির্বাচনে অংশ নেন, আমরা বাকি সবাই নির্বাচন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করব।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক বেলা ১টার পর দলের চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, জাতীয় পার্টি নির্বাচনে থাকবে কি থাকবে না তা আজ রোববার বিকেলে জানাবে দলটি।


একুশে সংবাদ/এএইচবি/জাহা
 

Link copied!