AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মহাসমাবেশ শান্তিপূর্ণ করতে চায় বিএনপি : ফখরুল


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১২:০৬ পিএম, ২৭ অক্টোবর, ২০২৩
মহাসমাবেশ শান্তিপূর্ণ করতে চায় বিএনপি : ফখরুল

শনিবার (২৮ অক্টোবর) ঢাকায় বিএনপি শান্তিপূর্ণ মহাসমাবেশ করতে চায় বলে জানিয়েছে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি শনিবারের সমাবেশকে ঘিরে অসংখ্য নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ তোলেন।

শুক্রবার (২৭ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির ডাকা জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব তিনি এসব কথা বলেন।

এর আগে বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির জানান, শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার (২৮ অক্টোবর)  শান্তিপূর্ণ মহাসমাবেশ করতে চান তারা। শনিবারের সমাবেশকে ঘিরে অসংখ্য নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ মির্জা ফখরুল।  

মির্জা ফখরুল হুঁশিয়ারি দিয়ে বলেন, তারা যদি কোনো রকমের বাড়াবাড়ি করে তার দায়-দায়িত্ব সম্পূর্ণ সরকারকে বহন করতে হবে। পরিণতি যেটা হবে তার দায় দায়িত্ব তাদের।

শুক্রবার (২৭ অক্টোবর) ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডাকা জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব তিনি এসব কথা বলেন।

নয়া পল্টনে পুলিশ অনুমতি না দিলে বিকল্প কিছু ভাববে কিনা জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা বলছি, নয়াপল্টনে সমাবেশ করতে চাই। চিঠি দিয়েছি মৌখিকভাবেও বলে দিয়েছি।

বিএনপির এই মহাসমাবেশকে কেন্দ্র করে দলের নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের নানা উসকানিমূলক বক্তব্যের প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, ইতোমধ্যে অনেকগুলো কর্মসূচি আমরা সফলতার সঙ্গে করেছি। এর আগেও রেইড হয়েছে, মারপিট করেছে। তারপরও কিন্তু আমরা আমাদের জায়গা থেকে এতটুকু সরিনি। আমরা শান্তিপূর্ণভাবে এই সরকারের পতন ঘটাতে চাই।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে মির্জা ফখরুল বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আসা চিকিৎসকরা অত্যন্ত সফলভাবে অপারেশন করতে পেরেছেন। তিনি এখন সিসিইউতে রয়েছেন।  

তিনি বলেন, ম্যাডামের চিকিৎসার জন্য বিদেশে থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এসেছিলেন। তারা অত্যন্ত সফলভাবে, তারা যে কাজে এসেছিলেন, সেই পদ্ধতি তারা করতে পেরেছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
 


 একুশে সংবাদ/আ ভূ/স ক 

Link copied!