AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেতাকর্মীদের পূজামণ্ডপ পাহারা দেয়ার নির্দেশ ওবায়দুল কাদেরের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:১১ পিএম, ২০ অক্টোবর, ২০২৩
নেতাকর্মীদের পূজামণ্ডপ পাহারা দেয়ার নির্দেশ ওবায়দুল কাদেরের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যারা মন্দিরে হামলা ভাঙচুর করে তাদের কোনো ধর্মীয় মূল্যবোধ নেই। তারা দুর্বৃত্ত, তাদের কোনো দলও নেই। তাই দুর্গাপূজায় মন্দিরে মন্দিরে, মণ্ডপে মণ্ডপে  আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাহারা দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

 

শুক্রবার (২০ অক্টোবর) সকালে পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

 

ওবায়দুল কাদের বলেন, পুলিশের পক্ষে সারাদেশের নিরাপত্তা দেয়া সম্ভব নয়। সেজন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের মণ্ডপ পাহারা দিতে হবে।

 

তিনি বলেন, পূজার সময় আগের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে ব্যবস্থা নেয়া হবে। যারা সনাতন ধর্মাবলম্বীদের উৎসবে বিঘ্ন ঘটনায় তারা দুর্বৃত্ত।

 

কাদের বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর মতোই অসাম্প্রদায়িক মানসিকতা পোষণ করেন। প্রধানমন্ত্রী হিন্দু ধর্মাবলম্বীদের বিভিন্ন উৎসব, পূজা এবং ধর্মীয় কাজে তাদের নিরাপত্তার বিষয়ে খুবই সচেতন।

 

আগামী নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করেছে বিএনপি নিজেই। এ ব্যবস্থাকে পুর্নবহালেন কোনো সুযোগ আর বাংলাদেশে নেই।

 

বিএনপির আন্দোলন ও সমাবেশ নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১০ ডিসেম্বর বিএনপির যে পরিণতি হয়েছিল ২৮ অক্টোবরও বিএনপির কর্মসূচির সেই পরিণতি হবে।

 

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের ‘মদ ও বলিমুক্ত পূজা চাই’ এমন বক্তব্যকে প্রধানমন্ত্রী উদ্বেগের সঙ্গে দেখছেন বলেও জানান কাদের। এ বিষয়টি প্রমাণিত হলে তার বিরুদ্ধে আওয়ামী লীগ ব্যবস্থা নেবে বলেও জানান দলটির সাধারণ সম্পাদক।

 

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিওতে দেখা যায়, কুমিল্লা সদর আসনের (কুমিল্লা-৬) সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলছেন, আপনারা মদ মুক্ত পূজা করেন। মদ মুক্ত পূজা করলে অনেক মণ্ডপ কমে যাবে বলেও মন্তব্য করেন তিনি। তার এমন মন্তব্যে প্রতিবাদ জানায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। এঘটনায় তীব্র আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

Link copied!