AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘আ.লীগ যখনই ক্ষমতায় আসে তখনই শেয়ারবাজার লুট হয়’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৯ পিএম, ১২ আগস্ট, ২০২৩
‘আ.লীগ যখনই ক্ষমতায় আসে তখনই শেয়ারবাজার লুট হয়’

আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই শেয়ারবাজার লুট হয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক রাষ্ট্রদূত নজরুল ইসলাম খান। তিনি বলেন, আওয়ামী লীগ সংবিধান সংশোধন করায় দেশের সর্বত্র সংকট চলছে।

 

শনিবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলার মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 

দেশের শতকরা ৫ ভাগ মানুষের হাতে ৯০ শতাংশ অর্থ দাবি করে নজরুল ইসলাম বলেন, একদিনে সরকারের লোকেরা কোটিপতি হয়েছে, অন্যদিকে নতুন করে সাড়ে তিন কোটি মানুষ দারিদ্র্য হয়েছে। প্রতিবছর শিক্ষিত বেকারের বাড়ছে।

 

তিনি বলেন, আওয়ামী লীগ সংবিধান সংশোধন করায় দেশের সর্বত্র সংকট চলছে। চিকিৎসা ও শিক্ষাসহ সব খাতেই খারাপ অবস্থা। ডিজিটাল বাংলাদেশ গড়ার নামে দেশে ডিজিটাল চুরি ও লুট করা হচ্ছে। এ অবস্থায় মানুষ বাঁচতে চায়, পরিবর্তন চায়।

 

বিএনপির এই নেতা বলেন, অত্যাচারী অনির্বাচিত দায়হীন সরকারের পক্ষে সবকিছুই করা সম্ভব। দেশের বেশিরভাগ মানুষ আওয়ামী সরকারকে চায় না। অথচ, সেটা প্রমাণের সুযোগও দেওয়া হচ্ছে না। গত দুটি নির্বাচন কীভাবে নির্বাচন হয়েছে তা সবাই জানেন।

 

খালেদা জিয়া বিদেশে উন্নত চিকিৎসার দাবি জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া একজন বয়স্ক মহিলা। সাবেক এই প্রধানমন্ত্রীকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিচ্ছে না, জামিনও দিচ্ছে না। মূলত, আওয়ামী লীগ শক্ত প্রতিপক্ষকে ভয় পায়।

 

তিনি বলেন, মানুষ পুলিশের কাছে নিরাপদ আশ্রয় নেয়। কিন্তু পুলিশ এখন একটি দলের লাঠিয়াল বাহিনীর ভূমিকা পালন করে। বিচার বিভাগেরও একই অবস্থা।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!