AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রেতাত্মারা সুযোগ পেলেই পাকিস্তানের প্রশংসা করতে কার্পণ্য করে না


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৩৭ পিএম, ২২ মার্চ, ২০২৩
প্রেতাত্মারা সুযোগ পেলেই পাকিস্তানের প্রশংসা করতে কার্পণ্য করে না

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী  আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পাকিস্তানি জেনারেলরা পরাজিত হয়ে চলে গেছে, কিন্তু তাদের প্রেতাত্মা স্বাধীনতাবিরোধীরা এদেশে এখনো রয়ে গেছে। তারা পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারেনি। তাই সুযোগ পেলেই পাকিস্তানের প্রশংসা করতে কার্পণ্য করে না। সেজন্য এখনও শোনা যায় এরা নাকি পাকিস্তান আমলে ভালো ছিল।

 

বুধবার (২২ মার্চ) রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে কানাডা প্রবাসী লেখক অ্যালভিন দিলীপ বাগচী রচিত ‍‍`বাংলার স্থপতি‍‍` গ্রন্থের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

পাকিস্তান আমল কোন সূচকে বাংলাদেশের চেয়ে ভালো ছিল, তা প্রমাণ করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন মন্ত্রী।

 

মোজাম্মেল হক বলেন, বিএনপির নেতারা দাবি করছেন- পাকিস্তান আমল নাকি ভালো ছিল। পাকিস্তান আমল কোন সূচকে বর্তমান বাংলাদেশের চেয়ে ভালো অবস্থানে ছিল তথ্য-উপাত্তসহ তাদেরকেই প্রমাণ করতে হবে।

 

তিনি বলেন, যারা বলে পাকিস্তান আমল ভালো ছিল, ব্যালটের মাধ্যমে তাদের রাজনৈতিক কবর রচনা করতে হবে।

 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর অবদানকে প্রশ্নবিদ্ধ করতে অর্থ খরচ করে বঙ্গবন্ধুর বিরুদ্ধে স্বাধীনতাবিরোধীরা অপপ্রচার চালায়। অনেক লেখককে ভাড়া করে বই লেখানো হয়েছে, সংবাদপত্রে নিউজ করানো হয়েছে। যার সবাই মিথ্যা প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করা গেলেও তাঁর  আদর্শকে হত্যা করা যায়নি। জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু এখন অনেক বেশি শক্তিশালী।

 

আলোচনা সভায় আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকুল আরেফিন মতিন, সাবেক সচিব ও প্রধানমন্ত্রীর বিশেষ প্রতিনিধি মো. শহীদুল্লাহ খন্দকার, লেখক অ্যালভিন দিলীপ বাগচী প্রমুখ।

 

একুশে সংবাদ/স/এসএপি

Link copied!