AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশ অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে: মির্জা ফখরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:১৯ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০২৩
দেশ অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

দেশ অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

মির্জা ফখরুল বলেন, দেশে চলমান দুঃশাসনে এমন এক অস্বাভাবিক ও নিরাপত্তাহীন পরিস্থিতির সৃষ্টি হয়েছে, যেখানে অপরাধ করলেও দলীয় বিবেচনায় প্রকৃত অপরাধীরা পার পেয়ে যায়। ফলে অপরাধীরা দ্বিগুণ উৎসাহে নতুন নতুন অপরাধ করতেই থাকে। দেশটা যেন অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে।

 

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গিতে মন্দির ও প্রতিমা ভাঙচুরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সোমবার (৬ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, এই ঘটনা শুধু ন্যাক্কারজনকই নয়, তা রহস্যজনক, পূর্ব পরিকল্পিত এবং কলঙ্কজনক। এই ঘটনার নিন্দা জানানোর ভাষা নেই। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত। হিন্দু ধর্মালম্বীদের মন্দির, প্রতিমা ভাঙচুর করে যারা সাম্প্রদায়িক ও সামাজিক সম্প্রীতি বিনষ্ট করতে চায়, তারা নরকের কীট।

 

বিএনপি মহাসচিব বলেন, যে সকল মন্দির ও প্রতিমা ভাঙচুর করা হয়েছে তার বেশিরভাগই সড়কের পাশে স্থাপিত ছিল। রাতে সাধারণত টহল পুলিশ থাকে। কিন্তু সেখানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুপস্থিতিও রহস্যজনক। তাদের গাফিলতিতে দুর্বৃত্তরা অনায়াসে বিপুল সংখ্যক মন্দির ও প্রতিমা ভাঙচুরের মতো ঘটনা ঘটাতে পেরেছে বলে সাধারণের ধারণা। সরকার এর দায় এড়াতে পারে না।

 

তিনি আরও বলেন, এর আগেও বালিয়াডাঙ্গিতে ক্ষমতাসীনদলের এমপি ও তার পরিবারের সদস্য এবং তার অনুগত লোকজন তারা শুধু হিন্দু সম্প্রদায়ের জমি দখল নয়, তাদের উপর হামলা ও ভয়ভীতি প্রদর্শন করেছে। তখনও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

 

ফখরুল বলেন, দেশের বিভিন্ন জায়গায় যখন হিন্দু সম্প্রদায়ের জমি-সম্পদ, বাড়ি, ব্যবসা দখল, মন্দির, প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে, সেসব ঘটনার সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। বালিয়াডাঙ্গির ঘটনার সঙ্গে কারা জড়িত, নিরপেক্ষ তদন্ত করে খুঁজে বের করতে হবে। এই ন্যাক্কারজনক ঘটনায় রাজনৈতিক প্রতিহিংসাবশত নিরীহ মানুষকে যেন হয়রানি না করা হয়, সে বিষয়েও প্রশাসনকে সতর্ক থাকতে হবে।

 

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে সরকারি খরচে প্রয়োজনীয় সংস্কারসহ মন্দির পুণঃনির্মাণ করার দাবি জানান।

 

একুশে সংবাদ/এসএপি

 

Link copied!