AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘খালেদা জিয়ার মুচলেকা’ বানোয়াট ও উদ্দেশ্যে প্রণোদিত: ফকরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৫৩ পিএম, ২৭ জানুয়ারি, ২০২৩
‘খালেদা জিয়ার মুচলেকা’ বানোয়াট ও উদ্দেশ্যে প্রণোদিত: ফকরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংসদে শেখ সেলিমের বক্তব্য ‘খালেদা জিয়া মুচলেকা দিয়েছেন রাজনীতি করবেন না’ এটা একটা বেইজ লেস, বানোয়াট এবং উদ্দেশ্যে প্রণোদিত বক্তব্য।

 

শুক্রবার (২৭ জানুয়ারি) বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের লিয়াঁজো কমিটির সঙ্গে বিএনপির লিয়াঁজো কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। পরে বৈঠকের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও গণতন্ত্র মঞ্চের পক্ষে মাহমুদুর রহমান মান্না বক্তব্য রাখেন।

 

এর আগে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) জাতীয় সংসদে সরকার দলীয় সংসদ সদস্য শেখ সেলিম বলেন, ‘খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বাড়িতে নেওয়ার জন্য তার ভাই-বোন প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলেন। সাজাপ্রাপ্ত আসামিকে বাড়িতে নিলে যদি রাজনীতি করে, সে জন্য তাদের বলা হয়েছে, এভাবে বাসায় নিলে তো রাজনীতি করতে পারবে। সেটা তো দেওয়া যাবে না। তখন বলেছে, মুচলেকা রয়েছে যে খালেদা জিয়া রাজনীতি করবে না, সাজাপ্রাপ্ত আসামি রাজনীতি করবে না।’

 

আলোচনার বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার আমাদের যুগপৎ আন্দোলন বাঞ্চাল করতে কাজ করছে। এনিয়ে আমাদের মাথা ঘামানোর সময় নেই।

 

বিএনপির ১০ দফা আর গণতন্ত্র মঞ্চের ১৪ দফা নিয়ে আপনাদের মধ্যে মত বিরোধ আছে কিনা জানতে চাইলে ফখরুল বলেন, আমাদের দফা নিয়ে কোনো মতবিরোধ নেই। নিয়ে আমাদের মধ্যে আলোচন চলমান রয়েছে।

 

গণতন্ত্র মঞ্চের আন্দোলনে জনসমাগম কেন কম হচ্ছে জানতে চাইলে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘একদিনের একটি সমাবেশ দিয়ে জনপ্রিয়তা যাচাই করা যায় না। আমাদের সমাবেশ এখন আগের চেয়ে জনসম্পৃক্ততা বেড়েছে। যদিও গতকাল আমাদের সমাবেশে মিডিয়া কাভারেজ যথাযথ হয়নি। আমাদের জনসভায় কম জনসমাগম হলেও বিএনপির টায় বেশি হচ্ছে; এটা আমাদের যুগপৎ আন্দোলনের সফলতা বলে আমি মনে করি।  

 

বিএনপি মহাসচিব বলেন, সরকার পতনের লক্ষ্যে যে যুগপৎ আন্দোলন শুরু হয়েছে, সেই আন্দোলনের সাফল্য পর্যালোচনা করা হয়েছে আজকের সভায়। অতিদ্রুত অন্যান্য সংগঠনের সঙ্গে আলোচনা করবো। আগামীতে আরও কি কি পদক্ষেপ নেওয়া যায় সে বিষয়ে আমরা কথা বলেছি। এছাড়া আগামী ৪ ফেব্রুয়ারি কি ধারনের কর্মসূচি গ্রহণ করা হবে সে বিষয়েও আমরা আলোচনা করেছি।

 

মাহমুদুর রহমান মান্না বলেন, এটা আমাদের নিয়মিত মিটিং ছিলো। এটা যুগপৎ আন্দোলনের ধারাবাহিক আলোচনার অংশ। আজ নীতিগত ও কৌশলগত বিষয়ে আলোচনা করেছি।

 

আজ বিএনপি ও গণতন্ত্র মঞ্চের লিয়াঁজো কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএনপি মহাসচিব, বিএনপি লিয়াঁজো কমিটির সদস্য ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। গণতন্ত্র মঞ্চের লিয়াঁজো কমিটির সদস্যদের মধ্যে ছিলেন, আ স ম রব, মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকি, নুরুল হক নুর, শেখ রফিকুল ইসলাম বাবলু ও অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম।

 

একুশে সংবাদ/আর/এসএপি

সর্বোচ্চ পঠিত - রাজনীতি

Link copied!