ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ছাত্রলীগের মাসব্যাপী এডিস মশা নিধন কার্যক্রম শুরু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:২৫ পিএম, ৫ আগস্ট, ২০২১
ছাত্রলীগের মাসব্যাপী এডিস মশা নিধন কার্যক্রম শুরু

বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে ডেঙ্গু মোকাবেলায় এবং এডিস মশা নিধনের জন্য মাসব্যাপী নানা ধরনের কর্মসুচির উদ্বোধন করেছে।

আজ (৫ আগস্ট) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসটির সামনে এ কর্মসুচির উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য। উদ্বোধন শেষে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, করোনা ও ডেঙ্গু দুটিই এখন কিন্তু মহামারি ধারণ করেছে। ইদানিং ডেঙ্গুর প্রকোপ বাড়ছে।

সেজন্য বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে ডেঙ্গু মোকাবেলা এবং এডিস মশা নিধনের জন্য নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

করোনা মোকাবেলায় প্রথম থেকেই ছাত্রলীগ সচেতনতা বৃদ্ধিতে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। তেমনি ডেঙ্গু ও এডিস মশা নিধনে সবাই মিলে পদক্ষেপ গ্রহণ করে এগিয়ে যাবো। এসময় বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য বলেন, করোনাভাইরাসের মতো ডেঙ্গুও যেন মহামারিতে সৃষ্টি না হতে পারে এবং মানুষের কোন ধরনের ক্ষতি না হয়। সেজন্য বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে এই কর্মসুচি গ্রহণ করেছি।

ডেঙ্গু যেভাবে বাড়ছে সেটি আমাদের সমাজের সকলের সচেতনা হলেও মুক্তি সম্ভব। বাসা বাড়িতে তিন থেকে ৪ দিনের জমানো পানি না রাখা এবং পরিস্কার পরিছন্ন থাকলে ডেঙ্গু থেকে রক্ষা পেতে পারি।