AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চতুর্থ দফায় লোকসভা ভোটগ্রহণ শুরু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:১২ এএম, ১৩ মে, ২০২৪
চতুর্থ দফায় লোকসভা ভোটগ্রহণ শুরু

সকাল ৭টায় বাংলার আট কেন্দ্র-সহ দেশের ৯৬টি লোকসভা আসনে ভোটগ্রহণ শুরু হল।

  সোমবার চতুর্থ দফায় পশ্চিমবঙ্গের আট লোকসভা কেন্দ্র-সহ দেশের মোট ৯৬টি আসনে ভোটগ্রহণ চলছে। ভোট হচ্ছে দেশের ৯টি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে। অন্ধ্রপ্রদেশ (২৫) এবং‌ তেলঙ্গানা (১৭)-র সব আসনেই ভোট হয়ে যাচ্ছে সোমবার। তা ছাড়াও উত্তরপ্রদেশের ১৩টি, মহারাষ্ট্রের ১১টি, মধ্যপ্রদেশের ৮টি, ওড়িশার ৪টি, বিহার এবং ঝাড়খণ্ডের ৫টি আসনে ভোটগ্রহণ হবে আজ।

৯৬ কেন্দ্রে চলছে ভোটগ্রহণ, সকালেই এক্সে পোস্ট মোদীর, বিশেষ বার্তা তরুণ এবং মহিলাদের জন্য

চতুর্থ দফায় নজর কাদের দিকে?

সোমবার চতুর্থ দফার ভোটে একঝাঁক তারকা প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ভোটারেরা। তারকা প্রার্থীদের মধ্যে নজর থাকবে উত্তরপ্রদেশের কনৌজ কেন্দ্রের এসপি প্রার্থী তথা দলের প্রধান অখিলেশ সিংহ যাদব, বিহারের বেগুসরাই কেন্দ্রের বিজেপি প্রার্থী গিরিরাজ সিংহ, হায়দরাবাদের মিম প্রার্থী আসাদউদ্দিন ওয়েইসি উপরে। এ ছাড়াও নজর থাকবে অন্ধ্রপ্রদেশের কাডাপা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী তথা সে রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির বোন ওয়াইএস শর্মিলা, ঝাড়খণ্ডের খুঁটি কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অর্জুন মুন্ডার উপরে।

 

চতুর্থ দফায় দেশের কতগুলি কেন্দ্রে ভোট?

সোমবার চতুর্থ দফায় পশ্চিমবঙ্গের আট লোকসভা কেন্দ্র-সহ দেশের মোট ৯৬টি আসনে ভোটগ্রহণ চলছে। ভোট হচ্ছে দেশের ৯টি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে। অন্ধ্রপ্রদেশ (২৫) এবং‌ তেলঙ্গানা (১৭)-র সব আসনেই ভোট হয়ে যাচ্ছে সোমবার। তা ছাড়াও উত্তরপ্রদেশের ১৩টি, মহারাষ্ট্রের ১১টি, মধ্যপ্রদেশের ৮টি, ওড়িশার ৪টি, বিহার এবং ঝাড়খণ্ডের ৫টি আসনে ভোটগ্রহণ হবে আজ। কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরের শ্রীনগর আসনেও ভোট হবে।

এক্সে পোস্ট মোদীর

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে আরও বেশি সংখ্যায় ভোট দেওয়ার জন্য সকলকে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার ১০ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটের কথা মাথায় রেখে ইংরেজি, হিন্দি ছাড়াও বাংলা, তেলুগু, ওড়িয়া ভাষায় পোস্ট করেন মোদী। পোস্টে লেখেন, “আমি জানি ১০ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৬টি কেন্দ্রের মানুষ বৃহৎ সংখ্যায় ভোট দেবেন। ভোটের হার বৃদ্ধিতে বড় ভূমিকা নেবেন তরুণ এবং মহিলা ভোটারেরা।”

 


 

Link copied!