AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গরমে দুর্ঘটনা এড়াতে ট্রেনের গতি কমানোর নির্দেশ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:২০ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪
গরমে দুর্ঘটনা এড়াতে ট্রেনের গতি কমানোর নির্দেশ

সারা দেশে বাড়ছে তাপমাত্রা। এমন অবস্থায় রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। ফলে সম্ভাব্য দুর্ঘটনা এড়াতে যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনসহ সব ধরনের ট্রেনের গতি কমিয়ে চালাতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। তীব্র গরমে প্রতিবছরই রেললাইন বেঁকে যাওয়ার একাধিক ঘটনায় ঘটছে দুর্ঘটনা। ফলে এবারও আগে থেকেই সতর্কতা জারি করেছে রেলওয়ে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কমার তালুকদার বিষয়টি জানিয়েছেন। এ বিষয়ে বিভিন্ন সেকশনের লোকোমাস্টার ও অন্যান্য কর্মকর্তাদেরও সজাগ থাকার নির্দেশ দেয়া হয়েছে।

লোকোমাস্টাররা জানিয়েছেন, রেলওয়ের কন্ট্রোলরুম থেকে তাদের গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ দেয়া হয়েছে। মূলত বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই নির্দেশনা বহাল থাকে। তাপমাত্রা যখন থেকেই প্রতিকূল অবস্থায় থাকে, তখনই এই নির্দেশনা কার্যকর হয়।

রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার সংবাদমাধ্যমকে বলেন, স্থান, কাল, পাত্র ভেদে এই নির্দেশনা কার্যকর হবে। অর্থাৎ কোনো একটি নির্দিষ্ট সেকশনের পরিবেশ, ট্র্যাকের কন্ডিশনসহ সবকিছু বিবেচনা করে এটি কার্যকর হয়। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা তাপমাত্রা-পরিবেশ দেখে নির্দেশনা দেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 
 

Link copied!