AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষ কর্মী পাঠানোর নির্দেশনা প্রধানমন্ত্রীর: শফিকুর রহমান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৫২ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
দক্ষ কর্মী পাঠানোর নির্দেশনা প্রধানমন্ত্রীর: শফিকুর রহমান

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে দক্ষ কর্মী প্রেরণ করতে হবে। এ বিষয় সবাইকে আরো উদ্যোগী হতে হবে। পাশাপাশি আমরা আরো কম অভিবাসন ব্যয়ে কর্মী প্রেরণ করতে চাই।

মঙ্গলবার (১৬ এপ্রিল) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিদেশে কর্মরত বাংলাদেশি কর্মীদের ন্যূনতম বেতন-ভাতা ও অন্যান্য বিষয় সম্পর্কিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শফিকুর রহমান চৌধুরী বলেন, রিক্রুটিং এজেন্সিগুলো এ মন্ত্রণালয়ের প্রধান অংশীজন। তারা বিভিন্ন দেশে বাংলাদেশি কর্মীদের ন্যূনতম বেতন কাঠামো সংক্রান্ত বিষয়ে যৌক্তিক প্রস্তাব প্রেরণ করবে। ন্যূনতম বেতনের বিষয়ে মন্ত্রণালয়  কার্যকর সিদ্ধান্ত গ্রহণ করবে। পাশাপাশি বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিগুলোকে অবশ্যই মানবিক দিক বিবেচনা করতে হবে।

তিনি আরো বলেন, বিদেশে কর্মী প্রেরণের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনে মন্ত্রণালয়ের সঙ্গে রিক্রুটিং এজেন্সিগুলোকে একসূত্রে কাজ করতে হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও এর অংশীজনরা সমন্বিতভাবে কাজ করলে মন্ত্রণালয়ের সুনাম আরো বৃদ্ধি পাবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা দ্রুত সময়ে একটি স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে পারব। প্রধানমন্ত্রী দক্ষ কর্মী পাঠানোর নির্দেশনা প্রদান করেছেন। এ লক্ষ্যে আমাদের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসমূহে আধুনিক ও যুগোপযোগী যন্ত্রপাতি স্থাপনের ব্যবস্থা করা হচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন, জনশক্তি কমর্সংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন ও বায়রার মহাসচিব মো. আলী হায়দার চৌধুরী প্রমুখ।

 

একুশে সংবাদ/কা.ক/সা.আ

Link copied!