AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুর্নীতি করে কেউ যেনো কৃষকের কলিজা ছিদ্র না করে : কৃষিমন্ত্রী


দুর্নীতি করে কেউ যেনো কৃষকের কলিজা ছিদ্র না করে : কৃষিমন্ত্রী

দুর্নীতি করে কেউ যেনো কৃষকের কলিজা ছিদ্র না করে এবিষয়ে সবাইকে হুশিয়ারি করে কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী উপাধ্যক্ষ ড. মোহাম্মদ আব্দুস শহীদ এমপি বলেছেন, বিএনপির আমলে সারের জন্য ১৮জন কৃষককে গুলি খেয়ে প্রাণ দিতে হয়েছিল। এখন কৃষকের পেছনে সার ঘুরায়। ৫ লক্ষ মেট্টিক টন সার বর্তমানে গোডাউনে মজুদ আছে। 

রবিবার (১৭ মার্চ) দুপুরে শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন ইউনিয়নের  ডেংগারবন এলাকায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) প্রকল্পের বিএডিসি আলু১ (সানসাইন) জাতের বীজআলুর মাঠ সর্টিং সেড পরিদর্শন এবং স্থানীয় চাষীদের সাথে মতবিনিময় করেছেন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে কৃষি মন্ত্রী এসব কথা বলেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ ড. মোহাম্মদ আব্দুস শহীদ এমপি আরও বলেছেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ পৃথিবীর যে দেশ; সে দেশ কারো কাছে হাত পাততে হয়না। কৃষক বাঁচলে দেশ বাঁচবে একথা তো অস্বীকার করার উপায় নেই। তাই আর যাইহোক দুর্নীতি করে কেউ যেনো কৃষকের কলিজা ছিদ্র না করে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। 

এসময় মন্ত্রী ইউএনওকে উদ্দেশ্য করে বলেন যেসব সারের ডিলাদের ব্যাপারে অভিযোগ রয়েছে তাদের চেইঞ্জ করে ভালো মানুষ দেখে নতুন ডিলার দেওয়ার ব্যবস্থা করবেন। কৃষি মন্ত্রী বলেন কৃষকবান্ধব আওয়ামী লীগ সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে এখন কৃষকদের কোনো কিছুর অভাব নেই। আধুনিক যন্ত্রপাতি থেকে নিয়ে সবধরণের পর্যাপ্ত সরঞ্জাম রয়েছে।

উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের যখন যা প্রয়োজন সব বলবেন, আমাদের কৃষি বিভাগ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা তা দিতে সদা প্রস্তুত। মন্ত্রী বলেন এই ডেংগারবন এলাকায় কৃষকেরা চাষাবাদ করে স্বাবলম্বি হয়েছেন এবং এই এলাকার চাষীরা কোটি কোটি টাকার শুধু করলা বিক্রি করছেন। সবধরণের চাষাবাদ হচ্ছে এ অঞ্চলে। 

এদিকে শ্রীমঙ্গল উপজেলার আশীদ্রোন ইউনিয়নের ডেঙ্গারবন গ্রামে রবিবার বিকেল ৩টায় আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের অধীন পলিশেড হাউজ এর শুভ উদ্বোধন করেন কৃষিমন্ত্রী মো. আব্দুস শহিদ এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু তালেব। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহিদ এমপি।

বিশেষ বিশেষ অতিথির বক্তব্য রাখেন এনডিসি চেয়ারম্যান আব্দুল্লাহ সাজ্জাদ (গ্রেড-১) বিএডিসি, মো: মোস্তাফিজুর রহমান, মো: আধার হোসেন, শিবেন্দ্র নারায়ণ গোগ, প্রধান প্রকৌশলী (ক্ষুদ্রসেচ), ক্ষুদ্রসেত বিভাগ, কৃষি অধিদপ্তর মৌলভীবাজারের উপপরিচালক মোঃ সামছুদ্দিন আহমদ, অতিরিক্ত উপ-পরিচালক নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত, আশীদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন (জহর), উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক উম্মে ফারজানা প্রমুখ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!