AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেন্দুয়া থানা পুলিশের উদ্যোগে অগ্নি মহড়া অনুষ্ঠিত


কেন্দুয়া থানা পুলিশের উদ্যোগে অগ্নি মহড়া অনুষ্ঠিত

নেত্রকোনার কেন্দুয়া থানায় শুক্রবার (৮ মার্চ) সকালে বাৎসরিক অগ্নি মহড়া অনুষ্ঠিত হয়েছে। মোঃ এনামুল হক, পিপিএম, অফিসার ইনচার্জ, কেন্দুয়া থানা মহোদয়ের নেতৃত্বে কেন্দুয়া থানার ভবন সমূহের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে বাৎসরিক ১ম অগ্নি মহড়া (জানুয়ারী-মার্চ) সম্পূর্ণ  করা হয়।

অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়ার উদ্বোধন করেন মোঃ হোসাইন মোহাম্মদ ফারাবী, সিনিয়র সহকারী পুলিশ সুপার, কেন্দুয়া সার্কেল, নেত্রকোণা। তিনি পুলিশ সদস্যদের পেশাগত জ্ঞানের পাশাপাশি এ বিষয়ে জ্ঞান অর্জন করার প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন। এছাড়া বর্তমান যুগে পুলিশ সদস্যদের বহুমূখী বিষয়ে জ্ঞান অর্জনের জন্য পরামর্শ প্রদান করেন।

কর্মশালায় অগ্নি নির্বাপক যন্ত্রের ব্যবহার ও পরিচিতি, আহত ব্যক্তিদের সেবা, আহত ব্যক্তিদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা, উৎসুক জনতা অপসারন ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি নিরাপদে সরিয়ে নেওয়ার পদ্ধতিসহ বিভিন্ন বিষয় ব্যবহারিক ও তাত্ত্বিকভাবে শেখানো হয়। এসময় বাড়িতে, গ্যাস সিলিন্ডারসহ অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়।

কেন্দুয়া উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন এর ইনচার্জ হাবিবুর রহমান বলেন, কেন্দুয়া থানার ভবন সমূহের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে বাৎসরিক এ অগ্নি মহড়া অনুষ্ঠিত হয়।

ওই সময় পুলিশ পরিদর্শক (তদন্ত) কেন্দুয়া থানাসহ কেন্দুয়া থানার কর্মরত সকল অফিসার, ফোর্স ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন। মহড়া শেষে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের প্রত্যয়ন নেওয়া হয়।

 

একুশে সংবাদ/আ.গো.উ/সা.আ

 

Link copied!