AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরকার ধান ও চালের সঠিক ব্যবস্থাপনা গড়ে তুলতে চায় : খাদ্যমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:৫২ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৪
সরকার ধান ও চালের সঠিক ব্যবস্থাপনা গড়ে তুলতে চায় : খাদ্যমন্ত্রী

দাম কমানোই অবৈধ মজুত বিরোধী অভিযানের মূল উদ্দেশ্য নয়।সরকার ধান ও চালের সঠিক ব্যবস্থাপনা গড়ে তুলতে চায় বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিনাজপুরের সদর ও পার্বতীপুর উপজেলায় অবৈধ মজুত বিরোধী অভিযান শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

খাদ্যমন্ত্রী বলেন, সারাদেশে মজুত বিরোধী অভিযান চলছে।আমরা আসি বা না আসি অভিযান থেমে নেই। আমরা গতকাল এখানে স্টেকহোল্ডারদের নিয়ে মিটিং করেছি।মিটিংয়ে তারা ওয়াদা করেছে চালের দাম বাড়বেনা বরং কমবে।

অনেকেই বেশি লাভের আশায় মাঠে ময়দানে ধান মজুত করে রাখে।আমরা পত্রপত্রিকায় দেখি বস্তায় গাছ গজিয়ে গেছে। আজ এখানে (ইস্পাহানি অটো রাইস মিলে) সেরকম চিত্র দেখতে পেলাম।এসময় লোভেরও একটা সীমা থাকা দরকার বলে উল্লেখ করেন খাদ্যমন্ত্রী। 

তিনি বলেন, আজ সারা দিনে ৪/৫ টি মিলে আমরা গিয়েছি।কারো অবৈধ মজুত আছে কিনা, কেউ কোন অনিয়ম করছে কিনা তা খতিয়ে দেখছি। ইস্পাহানি অটো রাইস মিলে কিছু অনিয়ম ও অবৈধ মজুত রয়েছে বলে আমাদের মনে হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এখানে আছে তাদের আইন মোতাবেক ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযানকালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো: ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো: সাখাওয়াত হোসেন ও জেলা প্রশাসক শাকিল আহমেদ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!