AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার পরামর্শ বিজিবি মহাপরিচালকের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০৬ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৪
সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার পরামর্শ বিজিবি মহাপরিচালকের

মিয়ানমার সীমান্তে চলমান উত্তেজনার কারণে সেন্টমার্টিনে নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার সুপারিশ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুল জামান সিদ্দিকী।

 

বুধবার (০৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের প্রেস ব্রিফিংয়ে তিনি এমন মন্তব্য করেন। এর আগে তিনি ওই বিদ্যালয়ে থাকা মিয়ানমারের বিজিপির সদস্যদের অবস্থা পরিদর্শন করেন।

মিয়ানমারের সীমান্তবর্তী এলাকা থেকে বাংলাদেশের কক্সবাজার, উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তে গোলাগুলি ও মর্টার শেল ছোড়ার ঘটনা ঘটেছে। এতে হতাহতের ঘটনাও ঘটেছে। এমন অবস্থায় নাফ নদী হয়ে পর্যটন স্পট সেন্টমার্টিনে জাহাজ চলাচল ঝুঁকিপূর্ণ।

পর্যটন মৌসুমে প্রচুর মানুষ সেন্টমার্টিনে যাতায়াত করছে। সার্বিক নিরাপত্তা বিবেচনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন বিজিবির মহাপরিচালক।

বিজিবি মহাপরিচালক বলেন, এটি মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাত। আমরা সতর্ক আছি। কিছু গোলাগুলি আমাদের দেশের অভ্যন্তরে এসে পড়েছে। এখানে প্রাণহানি হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর প্রতিবাদ জানিয়েছে এবং বিষয়টি সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।

বিজিবি মহাপরিচালক জানিয়েছেন, বিজিবি হেফাজতে মোট ২৬৪ জন মিয়ানমারের নাগরিক আছেন। এরমধ্যে বিজিপি, কর্মকর্তা, নারী এবং শিশু আছে। আন্তর্জাতিক আইন অনুসারে, আমরা তাদের আশ্রয় দিয়েছি। চিকিৎসার ব্যবস্থা করেছি।

সংঘাতে রোহিঙ্গাদের অংশগ্রহণ সম্পর্কে তিনি বলেন, এখানে তাদের সম্পৃক্ত হওয়ার সুযোগ নেই। সোমবার কয়েকজন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিষয়গুলো আমরা সতর্কভাবে দেখছি।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!