AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেউ যেন বিচার বঞ্চিত না হয় : প্রধান বিচারপতি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:২০ পিএম, ২৬ জানুয়ারি, ২০২৪
কেউ যেন বিচার বঞ্চিত না হয় : প্রধান বিচারপতি

বাংলাদেশের প্রত্যেকটা নাগরিকের দ্রুত বিচার পাওয়া সাংবিধানিক অধিকার বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

তিনি বলেন, ‘দ্রুত বিচার পাওয়া যেমন সাংবিধানিক অধিকার তেমনি দ্রুত বিচার দেয়া বিচারপতিদের নৈতিকতার কাজ। তাই বিচার থেকে কেউ যেন বঞ্চিত না হয় সেদিকে নজর রাখতে হবে।’

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত চত্বরে ন্যায়কুঞ্জ বিশ্রামাগার উদ্বোধকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বিভিন্ন স্থান থেকে ন্যায় বিচারের আশায় আদালতে ছুটে আসেন সমশ্রেণী মানুষ। যার ফলে সাধারণ মানুষ ও বিচারপতিদের ক্লান্তিদূর করতে দেশের প্রতিটি জেলায় আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ নামে বিশ্রামাগারটি স্থাপন করা হচ্ছে।

এসময় গণপূর্ত অধিদপ্তরের অর্থায়নে সাড়ে ৫১ লাখ টাকা ব্যয়ে বিচারপ্রার্থী-বিশ্রামাগার ন্যায়কুঞ্জ স্থাপন নির্মাণের উদ্বোধন করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

এসময় অন্যদের মধ্যে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে এলাহী ভূঁইয়া, জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক জেবুন্নাহার আয়শা, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বিচারক মোহাম্মদ মাহবুবুর রহমান, গণপূর্ত অধিদফতর বিভাগের প্রকৌশলী ফয়েজুর রহমানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!