AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেড় মাসে ২৭০ যানবাহনে অগ্নিসংযোগ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৫৬ পিএম, ১২ ডিসেম্বর, ২০২৩
দেড় মাসে ২৭০ যানবাহনে অগ্নিসংযোগ

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবিতে বিএনপির ডাকা অবরোধ ও হরতালসহ নানান কর্মসূচি চলাকালে গত দেড় মাসে সারাদেশে ২৭০টি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে। এসময় ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা শাহজাহান শিকদার এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৮ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর ভোর ৬টা পর্যন্ত দুর্বৃত্তদের দেওয়া আগুনে সারাদেশে ২৭০টি যানবাহন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্ত যানবাহনের মধ্যে ১৬৮টি বাস, ৪৪টি ট্রাক, ২৩টি কাভার্ডভ্যান, ৮টি মোটরসাইকেল রয়েছে।

শুধু ১১ ডিসেম্বর ভোর ৬টা থেকে ১২ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত সাতটি অগ্নিসংযোগের খবর পায় ফায়ার সার্ভিস। এসব ঘটনায় ৬টি বাস ও ১টি পরিত্যক্ত প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান শাহজাহান শিকদার।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলছিল। সমাবেশ চলাকালে এক পর্যায়ে দলটির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে দলটি। হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়; যা শেষ হয় গত ২ নভেম্বর। এরপর বিরতি দিয়ে দিয়ে দফায় দফায় অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করছি বিএনপি ও সমমনা দলগুলো।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!