AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচনে সেনাবাহিনী মোতায়ন করা হবে: ইসি আনিছুর


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪১ পিএম, ২৭ নভেম্বর, ২০২৩
নির্বাচনে সেনাবাহিনী মোতায়ন করা হবে: ইসি আনিছুর

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে সেনা মোতায়ন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

সোমবার (২৭ নভেম্বর) রাঙামাটিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাঙামাটি ও খাগড়াছড়ির নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় ইসি আনিছুর রহমান বলেন, অতীতের সকল জাতীয় সংসদ নির্বাচেন সেনা মোতায়ন ছিলো। এবারাও সেনা মোতায়নের পরিকল্পনা আছে এবং আমরা তা করবো। পার্বত্য এলাকায় বিশেষ এলাকা হিসেবে সেনা মোতায়ন রয়েছে। এখানে নতুন করে কিছু করা লাগবে না। কিন্তু সমগ্র দেশে অতীতের জাতীয় সংসদ নির্বাচনের মতো সেনা মোতায়ন করা হবে।

তিনি আরও বলেন, নির্বাচনের বিষয়ে বিদেশী কোন চাপ নেই। আমাদের কাছে এই পর্যন্ত ৫০টি বেশি দেশ নির্বাচনী পর্যবেক্ষক হিসেবে আবেদন জমা দিয়েছে। আমরা চাই আরও পর্যবেক্ষক আসুক। তিনি আরও বলেন, বিএনপি নির্বাচনে অংশ নিলে সময় বাড়ানো সুযোগ আছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে শেষ করার জন্য যা যা করণীয় সেই নিদের্শনা দেয়া হয়েছে। এর ব্যাতয় ঘটলে সংশ্লিষ্ট কর্মকর্তারা দায়ী থাকবেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মুহাম্মদ আনোয়ার পাশা, বর্ডার গার্ড বাংলাদেশ রাঙামাটি সেক্টর কমান্ডার মো. আনোয়ার লতিফ খান, রাঙামাটির জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান, খাগড়াছড়ির জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান, রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ, খাগড়াছড়ির মুক্তা ধর, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনূস আলী, রাঙামাটি সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন, সকল উপজেলার নির্বাহী কর্মকর্তা, নির্বাচন অফিসারসহ আইনশৃঙ্খলা ও নিরাপত্তাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!