AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওমানের ভিসা স্থগিত নিয়ে যা বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩৭ পিএম, ২ নভেম্বর, ২০২৩
ওমানের ভিসা স্থগিত নিয়ে যা বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ওমানের ভিসা নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, অক্টোবর মাসের ৩১ তারিখ পর্যন্ত যেসব বাংলাদেশিরা ওমানের ভিসা পেয়েছেন তারা দেশটিতে যেতে পারবেন।

 

বৃহস্পতিবার (২ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর সৌদি আরব সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

 

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী দেশটি বাংলাদেশের জন্য যে ভিসা স্থগিত করেছে, তা শিগগিরই খুলে দেয়া হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন।

 

শাহরিয়ার আলম বলেন, আমরা তাদের কাছ থেকে প্রতিশ্রুতি পেয়েছি। তারা খুব শিগগিরই এটা খুলে দেবেন। কিন্তু খোলার আগে ৩১ অক্টোবর পর্যন্ত যারা ভিসা পেয়েছেন তারা যেতে পারবেন। এতে অসুবিধে নেই, এটা চিরস্থায়ী না। দক্ষিণ এশিয়ার আরেকটি দেশেও ভিসা বন্ধ করা হয়েছিল। পরে মাস দুয়েকের মধ্যে তা উঠিয়ে নেয়া হয়।

 

প্রতিমন্ত্রী আরও বলেন, ওমানে বিদেশি শ্রম জনসংখ্যা যা তার অর্ধেক হলো বাংলাদেশি। যে কোনো বাজারে সীমাহীন চাহিদা থাকে না। যে চাহিদা নিয়ে কর্মীরা গেছেন তার কিছু ব্যত্যয় হয়েছে। ওখানে কিছু অপপ্রয়োগ হয়েছে। মধ্যস্থভোগীরা অপব্যবহার করেছে। ভবিষ্যতে যারা যাবেন তাদের জন্য বার্তা থাকবে অবশ্যই কাগজপত্র যাচাই-বাছাই করে চাকুরি নিশ্চিত করে যাবেন।

 

ওমানে ভিসা স্থগিত প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বিষয়টা খুব আকস্মিক। আমাদের দূতাবাসকেও আগে জানায়নি। হঠাৎ করেই এ ঘোষণাটা এসেছে। তবে এসব ব্যাপারে আগেও অনেক দেশকে দিয়েছে, কদিন পরে ভিসা দেয়া শুরু করে।

 

উল্লেখ্য, গত মঙ্গলবার (৩১ অক্টোবর) এক বিবৃতিতে রয়্যাল ওমান পুলিশ (আরওপি) জানায়, বাংলাদেশের নাগরিকদের ভিসা দেয়া বন্ধ করেছে ওমান। ইতোমধ্যে এ নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। সবধরনের বাংলাদেশি নাগরিকদের নতুন ভিসা ইস্যু স্থগিত করা হয়েছে। পর্যটন ও ভ্রমণ ভিসায় আসা প্রবাসীদেরও ভিসা পরিবর্তনের সুযোগ বন্ধ করা হয়েছে।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!