AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবরোধেও নির্ধারিত সময়ে ছাড়ছে ট্রেন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৪৩ এএম, ১ নভেম্বর, ২০২৩
অবরোধেও নির্ধারিত সময়ে ছাড়ছে ট্রেন

বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনেও কোনো প্রভাব পড়েনি ট্রেন চলাচলে বলে জানিয়েছেন ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার।

বুধবার (০১ নভেম্বর) সকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। তিনি আরো বলেন, অবরোধ কর্মসূচির মধ্যেও সকাল থেকে নির্ধারিত সময় অনুযায়ী ছেড়ে গেছে ট্রেন।

ট্রেন চলাফল নিরাপদ রাখতে রেলওয়ে পুলিশ এবং রেলওয়ের নিজস্ব নিরাপত্তা বাহিনী বিশেষভাবে কাজ করছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেই বিষয়ে সতর্ক আছে বাহিনী বলেও জানান তিনি।

এদিকে ঢাকার সাভারের হেমায়েতপুরে একটি বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা। বুধবার (১ নভেম্বর) ভোরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর ৬টার দিকে রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা গাড়িটিতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় অবরোধকারীরা। বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা টানা তিন দিনের অবরোধের দ্বিতীয় দিন চলছে আজ।

এদিকে বিএনপির ডাকা টানা তিন দিনের অবরোধের প্রথমদিন মঙ্গলবার উত্তপ্ত ছিল ঢাকার রাজপথ। রাজধানীর বিভিন্ন স্থানে বেশ কটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। দিনভর নারায়ণগঞ্জ-কিশোরগঞ্জসহ বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতা হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে কুলিয়ারচরে নিহত হয়েছেন দুজন। নারায়ণগঞ্জের আড়াইহাজারে দুই পুলিশ সদস্যকে কুপিয়ে আহত করেছেন বিএনপি নেতাকর্মীরা। ভাঙচুর চালানো হয়েছে বাস ও অ্যাম্বুলেন্সে। এছাড়া সারা দেশে বিভিন্ন স্থানে কয়েকটি বাসে আগুন দেয়া হয়; রাস্তায় গাছের গুঁড়ি ফেলে তৈরি করা হয় প্রতিবন্ধকতা।

প্রসঙ্গত: শনিবার ২৮ অক্টোবর মহাসমাবেশ কর্মসূচি থেকে পরদিন দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি এবং জামায়াতে ইসলামী। এরপর একদিন বিরতি দিয়ে টানা তিন দিন (মঙ্গল, বুধ, বৃহস্পতি) দেশজুড়ে অবরোধ কর্মসূচি দিয়েছে দল দুটি।


একুশে সংবাদ/এসআর

Link copied!