AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পল্লী সমাজসেবা কার্যক্রম পরিচালিত বিভিন্ন ক্ষুদ্রঋণ কার্যক্রমে বরাদ্দ বৃদ্ধির সুপারিশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:০৩ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
পল্লী সমাজসেবা কার্যক্রম পরিচালিত বিভিন্ন ক্ষুদ্রঋণ কার্যক্রমে বরাদ্দ বৃদ্ধির সুপারিশ

একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫তম বৈঠক আজ বৃহস্পতিবার কমিটির সভাপতি রাশেদ খান মেনন এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

 

বৈঠকে কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন, আরমা দত্ত,শবনম জাহান এবং কাজী কানিজ সুলতানা  অংশগ্রহণ করেন।

 

বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বৈঠকে যোগদান করেন।

 

বৈঠকে ২৪তম সভায় গৃহীত সিদ্ধান্তসমুহ বাস্তবায়ন অগ্রগতি, সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীণ সমাজসেবা অধিদপ্ত কর্তৃক পরিচালিত দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রসমুহের কার্যক্রম এবং ছোটমনি নিবাসমুহের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

          

কমিটি পল্লী সমাজসেবা কার্যক্রমসহ সরকার কর্তৃক পরিচালিত বিভিন্ন ক্ষুদ্রঋণ কার্যক্রমে বরাদ্দ বৃদ্ধির জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করে।

        

বৈঠকে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত ‍‍`দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রসমুহের‍‍` সিটসমুহ পরিপূর্ণ রাখার জন্য প্রচারণার ব্যবস্হা করতে সমাজকল্যাণ মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের  সুপারিশ করা হয়।

     

কমিটি চট্টগ্রামের রৌফাবাদের ‍‍`ছোটমনি নিবাসের‍‍` জরাজীর্ণ ভবন ভেঙ্গে নতুন ভবন নির্মাণ ও স্বাস্হ্যকর পরিবেশ সৃষ্টি এবং সমাজসেবা অধিদপ্তরের শূন্য পদসমূহে দ্রুত নিয়োগের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের  সুপারিশ করে।

 

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব,সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!