AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাফার গোডাউনগুলোর নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৫৬ পিএম, ২১ নভেম্বর, ২০২০
বাফার গোডাউনগুলোর নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ

সারের মজুদ সক্ষমতা বৃদ্ধির জন্য নির্মাণাধীন বাফার গোডাউনসমূহের নির্মাণ কাজ দ্রুত সমাপ্ত করার নির্দেশনা দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। তিনি গুদামজাত সার যাতে কোন প্রকার অপচয় ও নষ্ট না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

শনিবার বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক আয়োজিত ব্যবস্থাপনা পরিচালক সম্মেলন ২০২০ উদ্বোধনকালে শিল্প প্রতিমন্ত্রী এসকল নির্দেশনা প্রদান করেন। ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এই সম্মেলন সভাপতিত্ব করেন বিসিআইসি'র চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সারের জন্য বরাদ্দকৃত অর্থ যাতে বিসিআইসি'র অনুকূলে বরাদ্দ প্রদান করা হয় সেজন্য শিল্প মন্ত্রনালয় কাজ করছে। তিনি বলেন, শিল্প কারখানাগুলোর আধুনিকায়ন ও মেরামতের পাশাপাশি পুরনো জরাজীর্ণ কারখানায় অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন উচ্চ উৎপাদনশীল ও পরিবেশবান্ধব  নতুন শিল্প কারখানা স্থাপনের বিষয়টি সরকার সক্রিয়ভাবে বিবেচনা করছে। এজন্য বেসরকারি খাতে দেশী-বিদেশী বিনিয়োগ উৎসাহিত করা হচ্ছে।

শিল্প প্রতিমন্ত্রী তার বক্তৃতায় করোনার এসময়ে স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখায় বিসিআইসি কর্তৃপক্ষসহ কারখানাসমূহের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের ধন্যবাদ জানান। তিনি এসময় কারখানার শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি কারখানা নিয়মিত মেরামত করা এবং উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে ব্যবস্থাপনা পরিচালকদের সবসময় তৎপর থাকতে বলেন। প্রতিমন্ত্রী কারখানার উন্নয়নে ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দের বেশি কাজ করার পরামর্শ দিয়ে বলেন, ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দরা নিয়মিত কাজ করলে কারখানার অন্যান্য শ্রমিকরাও কাজ করতে উৎসাহিত হবেন। প্রতিমন্ত্রী শিল্প কারখানাগুলোকে লাভজনক করার জন্য কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের সাথে নিয়ে একসাথে কাজ করতে ব্যবস্থাপনা পরিচালকদের পরামর্শ দেন।

একুশে সংবাদ/এআরএম

Link copied!