AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিআরইউ সাহিত্য পুরস্কার পেলেন তিন সাংবাদিক


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৮:০৭ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩
ডিআরইউ সাহিত্য পুরস্কার পেলেন তিন সাংবাদিক

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য লেখকদের স্বীকৃতি দেওয়ার জন্য জুরি বোর্ড গঠন করে সাহিত্য পুরস্কার দিয়েছে। এ বছর ডিআরইউ সাহিত্য পুরস্কার পেয়েছেন ৩ জন। কথা সাহিত্যে (গল্প/উপন্যাস) মুহাম্মদ মোফাজ্জল (ফিনান্সিয়াল এক্সপ্রেস), কাব্যে (কবিতা/ছড়া) হাসান হাফিজ (খবরের কাগজ) ও মননশীল (প্রবন্ধ ও গবেষণা) ক্যাটাগরিতে হেলিমুল আলম বিপ্লব (ডেইলি স্টার)।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বিজয়ীদের নগদ অর্থ, ক্রেস্ট ও সনদ এবং সম্মাননা প্রাপ্তদের ক্রেস্ট ও সনদ দেওয়া হয়। এসময় বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের জিএম (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিআরইউর সহ-সভাপতি দীপু সারোয়ার, যুগ্ম সম্পাদক মঈনুল আহসান, দপ্তর সম্পাদক কাওসার আজম, ক্রীড়া সম্পাদক মো: মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ ও কার্যনির্বাহী সদস্য কিরণ শেখ।

উল্লেখ্য, ৩টি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য সদস্য লেখকদের কাছ থেকে ১ এপ্রিল ২০২২ থেকে ৩০ অক্টেবর ২০২৩ পর্যন্ত সময়কালে প্রকাশিত বই জমা নেওয়া হয়। মোট ৩৮ জন সদস্য বই জমা দিয়েছেন।  

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!