AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাংবাদিক আরিফ সাওনকে হয়রানির নিন্দা ডিআরইউ’র


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১২:৪৫ পিএম, ১৮ মে, ২০২৩
সাংবাদিক আরিফ সাওনকে হয়রানির নিন্দা ডিআরইউ’র

খবর প্রকাশের জের ধরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও দৈনিক ভোরের আকাশ পত্রিকার নিজস্ব প্রতিবেদক আরিফুল ইসলাম পাইককে (আরিফ সাওন) লিগ্যাল নোটিশ দেয়া ও তার বিরুদ্ধে সাধারণ ডায়েরির (জিডি) প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ডিআরইউ।

 

বুধবার (১৭ মে) ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এক বিবৃতিতে এ নিন্দা জানান।

 

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি দৈনিক ভোরের আকাশ পত্রিকায় ‍‍`কার নির্দেশে আনিছুর ফের ঢামেকে?‍‍` শিরোনামে খবর প্রকাশিত হয়। এই প্রতিবেদনের প্রেক্ষিতে গত ২৬ ফেব্রুয়ারি আরিফ সাওনকে লিগ্যাল নোটিশ পাঠান ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স আনিছুর রহমান।

 

৫ দিনের মধ্যে প্রতিবেদনটি প্রত্যাহার ও তার কাছে ক্ষমা প্রার্থনার জন্য আইনজীবীর মাধ্যমে উকিল নোটিশ দেয়া হয়। এরপর গত ২ মার্চ আনিছুর শাহবাগ থানায় সাওনের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

 

জানা যায়, জিডির ঘটনা অনুসন্ধানের নামে তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার এসআই (নিরস্ত্র) মামুনুর রশিদ গত ১ মে ভোরের আকাশ পত্রিকার কার্যালয়ে যান। তিনি আরিফ সাওনকে আনিছুরের সাথে সমঝোতা করার প্রস্তাব দেন এবং আনিছুরের কাছে ‘সরি’ বলতে অনুরোধ করেন। তবে আরিফ সাওন তাতে রাজি না হয়ে ওই পুলিশ কর্মকর্তাকে নিউজের সপক্ষে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করেন এবং বলেন, তথ্য প্রমাণের ভিত্তিতে নিউজটি করা হয়েছে। তাই আনিছুরের কাছে ‘সরি’ বলার প্রশ্নই আসে না।

 

বিবৃতিতে ডিআরইউ সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, কোনো নিউজে কেউ ক্ষুব্ধ হলে এ জন্য প্রেস কাউন্সিলে যেতে পারেন। সেখানে অভিযোগ করতে পারেন। কিন্তু তা না করে লিগ্যাল নোটিশ পাঠানো, থানায় জিডি করা, অফিসে পুলিশ পাঠানো- নিজের অপরাধ চাপা দিতে এগুলো করে তিনি আতঙ্ক সৃষ্টি করতে চেয়েছেন।

 

আরিফ সাওন জানিয়েছেন, সকল কাগজপত্র ও তথ্য প্রমাণের ভিত্তিতে প্রতিবেদনটি করা হয়। এখানে মন গড়া কিছু লেখা হয়নি। এমতাবস্থায় আরিফ সাওনকে হয়রানি না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ডিআরইউ নেতৃবৃন্দ।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!