AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে বয়সে মেয়েদের যৌন ইচ্ছা বেশি থাকে


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৭:৫৯ পিএম, ২৭ জুলাই, ২০২৩
যে বয়সে মেয়েদের যৌন ইচ্ছা বেশি থাকে

যৌনতা নিয়ে আমাদের দেশে আজকের দিনেও হাজারও বিধি-নিষেধ, হাজারও লুকোছাপা! কিন্তু যৌনতা নিয়ে এত রাখঢাক করার কিছু নেই! যৌনসমস্যা আর পাঁচটা শারীরিক সমস্যার মতোই, সেখানে লজ্জা পাওয়া বা লুকিয়ে রাখার মতো কিছু নেই! একই সঙ্গে যৌনতা, যৌন সঙ্গম, হস্তমৈথুন একেবারেই স্বাভাবিক এবং বহু আদিম একটি প্রবৃত্তি!

 

বিশেষজ্ঞরা বলেন, একটা সুস্থ-স্বাভাবিক জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ চাবিকাঠি হল সুস্থ-স্বাভাবিক যৌন জীবন। আপনার যৌন জীবন ভাল না হলে, আপনি হাজার চেষ্টা করেও ভাল থাকতে পারবেন না! পুরুষের তুলনায় নারীর যৌনতা একটু বেশি জটিল। নারীর যৌনতা নিয়ে সেই কোন যুগ থেকে মানুষের মধ্যে কৌতূহল তুঙ্গে, বিভিন্ন সময়ে এই নিয়ে নানা গবেষণাও হয়েছে, আজও হয়ে চলেছে!

 

কোন বয়সে একজন নারীর যৌন ইচ্ছা সব চেয়ে বেশি থাকে? অনেকেই হয়তো বলবেন, যৌবনের গোড়ায়, ২০-২২ বছর নাগাদ। কিন্তু সঠিক উত্তর একেবারেই অন্য। হালের সমীক্ষার রিপোর্টের ফলাফল রীতিমত চমকে দেবে।

 

২০১৭ সাল থেকে এই বিষয় নিয়ে ‘ন্যাচারাল সাইকেল’ নামে ইংল্যান্ডের এক গর্ভনিরোধক ওষুধ কোম্পানি সমীক্ষা চালিয়ে আসছে। পৃথিবী জুড়ে নানা বয়সের ২ হাজার ৬০০ মহিলাদের নিয়ে এক সমীক্ষা চালানো হয়। সমীক্ষায় দেখা গিয়েছে, ৩৬ বছর বা তার অধিক বয়সের মহিলারা নিজেদের শারীরিক সম্পর্ক নিয়ে খুশি সব চেয়ে বেশি।

 

বয়সের ভিত্তিতে ৩টি দলে মহিলাদের ভাগ করা হয়েছিল। প্রথমটি ২৩-এর নীচে। দ্বিতীয়টি ২৩ থেকে ৩৫-এর মধ্যে। আর তৃতীয়টি ৩৬ এবং তার উপরে। দেখা গিয়েছে, ৩ নম্বর দলে থাকা মহিলাদের প্রতি ১০ জনের মধ্যে ৮ জনেরই দাবি, তাঁরা যৌন সম্পর্ক ভীষণ উপভোগ করেন। তাঁদের মধ্যে যৌন ইচ্ছা তীব্র।

 

২৩ বছরের নীচে যাঁদের বয়স, সেই মহিলাদের মধ্যে ১০ জনের প্রতি ৭ জন চূড়ান্ত উপভোগ করতে পারেন যৌনসুখ। আর দ্বিতীয় দলের মহিলাদের মধ্যে প্রতি ১০ জনে মাত্র ৪ জন উপভোগ করেন শারীরিক সম্পর্ক।

 

একুশে সংবাদ/স.প্র

Link copied!