AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বর্ণের প্রলেপ দেওয়া বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৭:১৩ পিএম, ২৭ মে, ২০২৩
স্বর্ণের প্রলেপ দেওয়া বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম

আইসক্রিম খেতে কম বেশি সবাই পছন্দ করেন। আর এই স্বাধের আইসক্রিমটি খেতে যদি গুনতে হয় লাখ টাকা তবেতো একটু চমকে যেতেই হয়। সম্প্রতি দামের জন্যই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠল একটি আইসক্রিমের। পৃথিবীর সবচেয়ে দামি এই আইসক্রিমের দাম কত জানেন? শুনলে একটু চমকে যেতে পারেন।

 

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তথ্যানুসারে, এই আইসক্রিম এক পেয়ালার দাম আট লাখ ৮০ হাজার ইয়েন যা বাংলাদেশি মুদ্রায় ছয় লাখ ৮২ হাজার টাকা। স্বাভাবিকভাবেই এটিই এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম বলে প্রতিবেদনে লিখেছে সিএনএন।

 


জাপানের সিলেটো নামের এক সংস্থায় তৈরি এই আইসক্রিমটি। তবে কী কারণে এমন আকাশছোঁয়া দাম আইসক্রিমের? সে কথাও জানিয়েছে সংস্থা নিজেই।

 

জাপানি ব্র্যান্ড সেলাতো এই আইসক্রিমের বর্ণনায় তাদের ওয়েবসাইটে লিখেছে ‘জেলাত্তো’। ইতালীয় ভাষায় জেলাত্তো মানেও আইসক্রিম। ধরে নেওয়া যায় বিশেষ এই আইসক্রিমটি তৈরিও হয়েছে ইতালীয় কায়দাকানুন অনুসরণ করে।

 

আইসক্রিমের স্কুপটি তৈরি করা হয়েছে বিশেষ পদ্ধতিতে। সংস্থার কথায়, আহারযোগ্য স্বর্ণের প্রলেপ রয়েছে আইসক্রিমের উপকরণে। এ ছাড়াও আইসক্রিমের মধ্যে রয়েছে হোয়াইট ট্রাফল ও প্রাকৃতিক উপায়ে তৈরি চিজ। প্রসঙ্গত ইতালির আলবায় ফলানো হয় হোয়াইট ট্রাফল। এক কেজি ভালো মানের ট্রাফলের জন্য খরচ করতে হবে প্রায় সাড়ে ১৪ হাজার ডলার বা সাড়ে ১৫ লাখ টাকা।। এ ছাড়াও পারমিজিয়ানো রিজিয়ানো চিজও রয়েছে এই বিশেষ আইসক্রিমের উপকরণের তালিকায়। 

 

এ ছাড়াও ব্যবহার করা হয়েছে সেক লিস। যা আরেক অন্যতম দামি উপকরণ। তাই এমন উপকরণ দিয়ে তৈরি আইসক্রিমের যে একটু বেশি দাম হবে সেটাই তো স্বাভাবিক। টুইটারে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। তাতেই দেখানো হয়েছে এর উপকরণগুলো।

 

আপাতত সারা বিশ্বের আইসক্রিম প্রেমীদের নজর কেড়ে নিয়েছে এই আইসক্রিম।‌ শুধু তাই নয়, নজর কেড়েছে গিনেস বুকেরও। গিনেসের খাতায় নাম ওঠার পর সারা বিশ্বেই হইচই পরে গিয়েছে। জাপানি আইসক্রিম ব্র্যান্ড সিলেটোর তৈরি এই‌ আইসক্রিমের নাম রাখা হয়েছে ব্যাকুয়া।
 

একুশে সংবাদ.কম/সম   

Link copied!