ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ব্রা-তে কেন তিনটি হুক থাকে? জানেন না কি


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৮:১১ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩
ব্রা-তে কেন তিনটি হুক থাকে? জানেন না কি

স্তনের বিষয়ে সচেতন অনেক মহিলাই কিন্তু রাতে বিছানাতেও ব্রা পরে থাকতেই অভ্যস্ত। তারা কি আদৌ ঠিক করছেন না ভুল? এক কথায় এর উত্তর দেওয়া সম্ভব নয়। তবে বিশেষজ্ঞরা বলেন, এমন কিছু বেছে নিন যার স্ট্র্যাপ বা বাস্ট খুব টাইট নয় এবং আপনার ত্বকের উপর চেপে বসবে না।

 

স্তনের সৌন্দর্য অক্ষুন্ন রাখতে যে অন্তর্বাস জরুরি, সে বিষয়ে তো কোনও সন্দেহ নেই৷ অনেকেই সারাক্ষণ ব্রা পরে থাকতে ভালবাসেন, অনেকে আবার বাড়িতে পৌঁছে ব্রা খুলে ফেলতে পারলেই বাঁচেন। যাঁর যেমন পছন্দ।

 

অনেকের মনেই প্রশ্ন উঠতে পারে ব্রাতে তিনটে হুক থাকে কেন? এর পিছনে রয়েছে তিনটি কারণ। আপনার আন্ডার বাস্টের মাপ যদি ৩৪ হয়, সেটাই আপনার ব্রা-এর মাপ হতে পারে।

 

ঠিকঠাক হুক থাকলে আপনি সাপোর্ট পাবেন। তাই প্রতিটি সারিতে ঠিক কটা করে হুক রয়েছে, সেদিকেও নজর দিতে হবে। ভারী স্তন হলে অবশ্যই ৩ হুকের ব্রা কেনা উচিত।

 

এক্ষেত্রে বিশেষজ্ঞদের মত, রাতে শোয়ার সময় পুশ আপ ব্রা কিংবা আঁটোসাঁটো ব্রা পরে শোবেন না। তার চেয়ে সূতির হালকা ধরনে ব্রা পরে শোওয়া ভাল এবং আরামদায়ক। রাতে ব্রা পরার পর হাত তুলে দেখে নেবেন কোনও সমস্যা হচ্ছে কিনা। আরামদায়ক মনে হলে তবেই তা পরে শোবেন। না হলে শরীরে রক্ত সঞ্চালনে সমস্যা হতে পারে।

 

একুশে সংবাদ.কম/ন.আ.প্র/জাহাঙ্গীর