ঢাকা রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বাড়িতে এই গাছগুলো রাখলেই ফিরবে ভাগ্য


Ekushey Sangbad

০২:২৫ পিএম, ৩০ মার্চ, ২০২১
বাড়িতে এই গাছগুলো রাখলেই ফিরবে ভাগ্য

সবুজ গাছপালা দেখতে কে না পছন্দ করে? বাড়ি হোক কিংবা অফিস হোক। নিজের চারপাশে আমরা প্রায় প্রত্যেকেই গাছ ভালবাসি। গাছপালা আমাদের বেঁচে থাকা বা অস্তিত্বের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের বেঁচে থাকার জন্য অতি প্রয়োজনীয় 'অক্সিজেন' আসে গাছ থেকেই। গাছ কেবলমাত্র আমাদের অক্সিজেনই সরবরাহ করে না, এর সঙ্গে আমাদের চারপাশকেও সবুজ করে তোলে।

মানুষ গাছপালা পরিচর্যা করার মাধ্যমে, শুভকামনা এবং কর্মফল উপার্জন করে।

এমন কিছু শুভ গাছপালা আছে যেগুলি, আমাদের জীবনে সৌভাগ্য বয়ে আনে। তবে আসুন, এই শুভ গাছপালাগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক 


তুলসী গাছ

এই গাছটি প্রচলিত একটি উদ্ভিদ। হিন্দু ধর্মে, এই গাছটির বিশাল তাৎপর্য রয়েছে এবং এটি শুভ হিসেবে বিবেচিত হয়। বিশ্বাস করা হয় যে, এই উদ্ভিদটি সমস্ত নেতিবাচক দিক থেকে রক্ষা করে। এর কিছু ঔষধি গুণও রয়েছে। যেমন - তুলসী পাতা কাশি, সর্দি এবং ক্ষত নিরাময়ে ব্যবহার করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, তুলসী গাছ উত্তর, পূর্ব বা বাড়ির উত্তর-পূর্ব দিকে স্থাপন করা উচিত।

বাঁশ গাছ

বাঁশ গাছকে দীর্ঘায়ু, সমৃদ্ধি এবং সুখের চিহ্ন হিসেবে বিবেচনা করা হয়। এটি নেতিবাচক শক্তি থেকে দূরে রাখতে সহায়তা করে বলে, শুভ হিসেবে বিবেচিত হয়। যদি আপনি সম্পদের আশীর্বাদ চান তবে, এই গাছকে আপনার বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে স্থাপন করা দরকার। এছাড়া, ভাল স্বাস্থ্যের জন্য আপনি এটি পূর্ব দিকে স্থাপন করতে পারেন। কিন্তু, অবশ্যই কেউ শোবার ঘরে এই গাছটিকে রাখবেন না।

অ্যালোভেরা 

অ্যালোভেরা হল আরও একটি শুভ উদ্ভিদ, যার মধ্যে প্রচুর ঔষধি গুণাবলী রয়েছে। গাছটি বেশিরভাগ কার্বন ডাই অক্সাইড শোষণ করে এবং অক্সিজেন নিঃসরণ করে। এটি উত্তর বা পূর্ব দিকে রাখা উচিত। অ্যালোভেরা জেল তাৎক্ষণিকভাবে জ্বলন্ত স্থান নিরাময় করতে পারে। এছাড়াও, এর জেল আমাদের চুল এবং ত্বকের জন্য বেশ উপকারি।

স্পাইডার প্ল্যান্ট 

এই গাছগুলি ঝুলন্ত অবস্থায় দেখতে অত্যন্ত সুন্দর লাগে তবে, আপনি এগুলিকে টবে করে মাটিতেও রাখতে পারেন। এর মধ্যে বায়ু-শোধক বৈশিষ্ট্যও রয়েছে। এই গাছগুলি সমৃদ্ধি এবং সুস্বাস্থ্য নিয়ে আসে।


জেড প্ল্যান্ট 

এই ছোট্ট গাছটি দেখতে খুব সুন্দর হয়। এই উদ্ভিদ বেশ ভাগ্যবান হিসেবে বিবেচিত হয় এবং বিশ্বাস করা হয় যে, এটি সমৃদ্ধি ও সৌভাগ্য বয়ে নিয়ে আসে। সাধারণত এই গাছগুলি বাড়ির প্রবেশদ্বারে রাখা হয়। বলা হয় যে, এই উদ্ভিদটি নেতিবাচক শক্তি বন্ধ করে দেয় এবং স্বাস্থ্য, সম্পদ ও ভাগ্য বয়ে নিয়ে আসে। আপনি এটি আপনার কর্মস্থলেও রাখতে পারেন।

একুশে সংবাদ / ব.স / এস