AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভ্যালেন্টাইন্স ডে তে যা করনীয় নয়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:০২ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২১
ভ্যালেন্টাইন্স ডে তে যা করনীয় নয়

প্রেমের মৌসুমে মজেছে শহর। বেশ কয়েক মাস পর আবারও ভালোবাসায় মুড়েছে প্রকৃতি। ফুটপাথ সেজে উঠেছে রং-বেরঙের গোলাপ, সফট টয় আর উপহারে। আজ ভ্যালেন্টাইন্স ডে। সঙ্গীকে আজ না হয়, আরও একবার জানান আপনি তাঁকে কতটা ভালোবাসেন। আরও একবার বুঝিয়ে দিন আপনার জীবনে তাঁর গুরুত্ব। ৩৬৫ দিন জুড়ে ভালোবাসা এমনই থাক। ভুল, ত্রুটি, মনখারাপ , ঝগড়া এগুলো সবই কিন্তু ভালোবাসার একটা অংশ। আর তাই এসব ভুলে সঙ্গীর সঙ্গে সুন্দর সময় কাটান। স্মরণীয় করে রাখুন নিজেদের এই মুহূর্ত। এদিন আর নতুন করে কোনও ঝগড়া নয়। বরং ভ্যালেন্টাইন্স ডে-তে এড়িয়ে চলার চেষ্টা করুন বিগত সব ভুল।


সাথে সাথে মাথায় রাখুন এই বিষয়গুলো-

সঙ্গীকে হতাশ করবেন না
হতেই পারে, আপনি মনে করেন আলাদা করে প্রেমের সপ্তাহ, ভ্যালেন্টাইন্স-ডে এসবের কোনও প্রয়োজন নেই। অযথা লোক দেখানো উৎসব। কিন্তু আপনার সঙ্গীর তা নাও মনে হতে পারে। তিনি হয়তো একটু রোম্যান্টিক। আজকের দিনটা তিনি আপনার সঙ্গেই একলা হতে চান। ফলে, এদিন সঙ্গীকে কোনও রকম আঘাত দিয়ে কথা বলবেন না। কিংবা তাঁর পক্ষে অবমাননাকর হতে পারে এমন কিছু বলবেন না।

অগ্রিম বুকিং না করাই ভালো
ডিনার কিংবা মুভি ডেটে যাওয়ার কোনও প্ল্যান থাকলে আগে থেকেই কথা বলে নিয়ে তবে টিকিট কাটুন। নইলে কোনও কারণে প্ল্যান পরিবর্তন হলে অসুবিধেয় পড়তে পারেন। আর এ বিষয়ে সঙ্গীর সঙ্গে অবশ্যই কথা বলে নেবেন। জোর করে এদিন কোনও কাজ করবেন না।

সঙ্গীর পছন্দকেও গুরুত্ব দিন
হতেই পারে সঙ্গী একটু শৌখিন প্রকৃতির। কিন্তু তাঁর শৌখিনতাকে নিয়ে কোনও হাঠি ঠাট্টা নয়। বরং একদিন হাসিমুখেই মেনে দেখুন। দেখবেন প্রেম বাড়ছে আপনাদের মধ্যে।

উপহার দামি হতেই হবে এমন নয়
যে কোনও উপহারই আমাদের আনন্দ দেয়। আর তাই দাম নিয়ে কোনওরকম তর্ক, আলোচনায় না যাওয়াই ভালো। টেডি বিয়ার আর সোনার নেকলেসের মধ্যে অর্থের ফারাক হলেও উপহারের আনন্দ, তাৎপর্য কিন্তু একই রকম। তবে ভ্যালেন্টাইন্স ডে-মানেই এলাহি আয়োজন নয়।

যখন দুজনে সময় কাটাবেন তখন বেশি ফোন ঘাঁটবেন না
ব্যস্ততা সবার জীবনেই আছে। তাই বলে যখন দুজনে ঠিক করেছেন একসঙ্গে সময় কাটাবেন তখন অযথা ফোন ঘাঁটবেন না। বরং সঙ্গীর প্রতি মনযোগ দিন। তিনি কী বলছেন তা শুনুন। যখন একজন কথা বলছেন, তখন অন্যজন ব্যস্ত হোয়্যাটসঅ্যাপে এরকম না হওয়াই বাঞ্ছনীয়।

বিশেষ কোনও উপহার অবশ্যই সঙ্গীর জন্য রাখুন
বিয়ের আগে চুটিয়ে প্রেম করেছেন। তখন ভ্যালেন্টাইন্স ডে-খুব গটা করে পালনও করেছেন। কিন্তু বিয়ের ১৫ বছর পর এসে সেসবের ধার ধারছেন না। এদিকে প্রতি বছর সঙ্গী প্রত্যাশা করে থাকেন, 'হোক না পুরনো বউ, একটা গোলাপ অন্তত দেবে'। আর তাই এদিন ফুল, মিষ্টি কিংবা চকোলেট অবশ্যই উপহার দিন সঙ্গীকে। এতে তিনি খুশি হবেন। মনে রাখবেন ভালোবাসার কোনও বয়স হয় না।


একুশে সংবাদ/এ/আ

Link copied!