ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১, ১৪ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

যৌন মিলনের পরে এই ৫টি কাজ করলে পড়তে পারেন  বিপদে 


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০১:৪৯ পিএম, জানুয়ারি ১০, ২০২১
যৌন মিলনের পরে এই ৫টি কাজ করলে পড়তে পারেন  বিপদে 

রিলেশনশিপকে মজবুত করার জন্য কাপলদের মধ্যে যেমন মানসিক সংযুক্তির প্রয়োজন হয়, তেমনই দরকার স্বাস্থ্যকর যৌন জীবন। সেক্স বা যৌনতা কেবলমাত্র শারীরিকভাবেই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। এর ফলে একে অপরের প্রতি বিশ্বাস-আস্থা তৈরি হয় এবং সম্পর্ক আরও দৃঢ় হয়। তবে শারীরিক মিলনের পরে সকলেরই কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে প্রাইভেট পার্টস স্বাস্থ্যকর ও পরিষ্কার থাকে এবং কোনও ধরনের সংক্রমণ না হয়।


যৌন মিলনের পরেই ওয়াশরুমে যাবেন না

সেক্সের পরপরই বাথরুমের দিকে দৌড়বেন না বা ঘুমিয়ে পড়বেন না, এতে আপনার সঙ্গীর মনে আঘাত লাগতে পারে। বরং যৌন মিলনের পরের মুহূর্তগুলি একসঙ্গে উপভোগ করার চেষ্টা করুন।


সাবান লাগাবেন না

অনেক মহিলা শারীরিক মিলনের পর স্নান করতে পছন্দ করেন। কিন্তু এই সময় আপনার যোনি অঞ্চলে সাবানের ব্যবহার ভুলেও করবেন না। এটি করার ফলে, আপনার ব্যক্তিগত অংশের প্রাকৃতিক আর্দ্রতার লেভেল গণ্ডগোল হয়ে যায়, যার কারণে সংক্রমণ হওয়ার সম্ভাবনা থাকে।

অন্তর্বাস পরবেন না

অন্তর্বাস পরবেন না আপনি যদি সেক্সের পরে ভালভাবে ঘুমোনোর কথা ভাবছেন তবে অন্তর্বাস পরে ঘুমোবেন না। রাতে পোশাক ছাড়া ঘুমোনোর অনেক উপকারিতা আছে। আর, অনেক সময় ব্যক্তিগত অংশের ভেজাভাব শরীরের কাপড়ের সাথে প্রতিক্রিয়ার সৃষ্টি করে যা সংক্রমণের কারণ হয়ে ওঠে।


ভেজা ওয়াইপস ব্যবহার করবেন না 

যৌন মিলনের পরে অনেক সময় অলসতা অনুভব হয় এবং বিছানা থেকে ওঠার ইচ্ছে থাকে না। এইরকম পরিস্থিতিতে অনেক মহিলাই ব্যক্তিগত অংশগুলি ভেজা ওয়াইপস দিয়ে পরিষ্কার করেন। কিন্তু এটি এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে, কারণ এই ভেজা ওয়াইপসগুলোতে কেমিকেল থাকে এবং আপনার ব্যক্তিগত অংশের মতো সংবেদনশীল জায়গাগুলির জন্য এটি মোটেই নিরাপদ নয়।


প্রস্রাব আটকে রাখবেন না 

সেক্সের পরে প্রস্রাব আটকে রাখার মতো ভুল করবেন না। যৌন মিলনের পরে প্রস্রাব অবশ্যই করা উচিত। এটি করার পরামর্শ দেওয়া হয় কারণ, ব্যাকটিরিয়া এবং জীবাণুগুলি প্রস্রাবের মাধ্যমে বাইরে বেরিয়ে যায় এবং ইউটিআই-এর কোনও ঝুঁকি থাকে না।

সূত্র : বোল্ডস্কাই

একুশে সংবাদ/ ব.স্ক/এস