AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেনজীরের সম্পত্তি দেখভালের দায়িত্ব পেলেন যারা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৫ পিএম, ৯ জুন, ২০২৪
বেনজীরের সম্পত্তি দেখভালের দায়িত্ব পেলেন যারা

সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের নামে থাকা স্থাবর সম্পদের রিসিভার নিয়োগ করেছেন আদালত। মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও দুর্নীতি দমন কমিশন বিধিমালা অনুযায়ী এই রিসিভার নিয়োগ করা হয়।

৬ জুন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত রিসিভার নিয়োগ করে আদেশ দেন।

সম্পত্তি তত্ত্বাবধানে দায়িত্ব পেলেন যারা
গোপালগঞ্জ ও মাদারীপুরের রাজৈর উপজেলায় অবস্থিত স্থাবর সম্পত্তির সঠিক নিয়ন্ত্রণ, ব্যবস্থাপনা, তদারকি এবং রক্ষণাবেক্ষণের জন্য গোপালগঞ্জের কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক ও জেলা মৎস্য কর্মকর্তা; কক্সবাজারের স্থাবর সম্পত্তির সঠিক নিয়ন্ত্রণ, ব্যবস্থাপনা, তদারকি ও রক্ষণাবেক্ষণের জন্য কক্সবাজারের জেলা প্রশাসক; মাদারীপুরের শিবচর উপজেলার স্থাবর সম্পত্তির সঠিক নিয়ন্ত্রণ, ব্যবস্থাপনা, তদারকি ও রক্ষণাবেক্ষণের জন্য শিবচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা; ঢাকার সাভার উপজেলার স্থাবর সম্পত্তির সঠিক নিয়ন্ত্রণ, ব্যবস্থাপনা, তদারকি ও রক্ষণাবেক্ষণের জন্য সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা; ঢাকা গুলশানে অবস্থিত চারটি ফ্ল্যাট বা অ্যাপার্টমেন্টের সঠিক নিয়ন্ত্রণ, ব্যবস্থাপনা, তদারকি ও রক্ষণাবেক্ষণের জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ের সম্পদ ব্যবস্থাপনা ইউনিটের পরিচালককে রিসিভার নিয়োগ করা হয়।

আদেশে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের নিয়োগ করা রিসিভারকে সব ধরনের আইনি ও প্রশাসনিক সহযোগিতা দেওয়ার জন্য নির্দেশ দেন আদালত।

আদেশে আরও বলা হয়, নিযুক্ত রিসিভার তফসিলে বর্ণিত সম্পত্তির আয়-ব্যয়ের হিসাব দুই মাস অন্তর আদালতকে অবহিত করাসহ আয়কৃত অর্থ তফসিলি ব্যাংকে জমা প্রদান এবং সার্ভিস চার্জ বাদে আদায় করা টাকার আয়-ব্যয়ের হিসাবসহ সমুদয় তথ্য দুর্নীতি দমন কমিশন বিধিমালা অনুযায়ী ছয় মাস পরপর আদালতকে কমিশনের মাধ্যমে লিখিতভাবে জানাতে হবে এবং আইন ও বিধি মোতাবেক রিসিভার কার্যক্রম পরিচালনা করবে।

এ ছাড়া বর্ণিত সম্পত্তির যথাযথ রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম পর্যবেক্ষণ ও তদারকি করার জন্য সংশ্লিষ্ট বিভাগ ও জেলায় অবস্থিত দুর্নীতি দমন কমিশনের পরিচালক ও উপপরিচালকদের নির্দেশ দেওয়া হয়।

একুশে সংবাদ/ বা.ট্রি./ এসএডি

Link copied!