AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তারেকের পিএস অপুর বিরুদ্ধে সাক্ষ্য ১০ জানুয়ারি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:০৪ পিএম, ১২ ডিসেম্বর, ২০২৩
তারেকের পিএস অপুর বিরুদ্ধে সাক্ষ্য ১০ জানুয়ারি

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুদকের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী (পিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১০ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ঢাকার দশ নম্বর বিশেষ জজ মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে এদিন অপুকে কারাগার থেকে আদালতে উপস্থিত না করায় সাক্ষ্যগ্রহণের নতুন এদিন ধার্য করেন আদালত। 

এর আগে গত ১১ অক্টোবর ঢাকা কেন্দ্রীয় কারাগারের সাবেক সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী

আসামি অপুর উপস্থিতিতে এ মামলায় সাক্ষ্য দেন। তিনি ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হিসেবে কর্মরত ছিলেন। 

গত ৪ জুন অপুর বিরুদ্ধে সাক্ষ্য দেন দুদক কর্মকর্তা নুর আলম সিদ্দিকী। এর আগে ২০২২ সালের ২৩ অক্টোবর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। 

২০২০ সালের ১ জানুয়ারি অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। অপু জেলে থাকায় তার আইনজীবী ১৯ জানুয়ারি ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে দুদক তাকে ২৯ জানুয়ারি পর্যন্ত সময় দেয়। বর্ধিত কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি দুদকের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে দুদকের আরেক সহকারী পরিচালক রুহুল আমিন ২০২১ সালের ৩০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!