ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

অধ্যক্ষকে কুপিয়ে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৪৯ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২২
অধ্যক্ষকে কুপিয়ে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

টাঙ্গাইলের সখীপুরে অধ্যক্ষ জামাল হোসেন (ঠান্ডু) হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ৩ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

 

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে টাঙ্গাইলের স্পেশাল জজ আদালতের বিচারক বেগম শাহানা হক সিদ্দিকা এ রায় দেন। এছাড়া আদালতের বিচারক মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জনকে ৫০ হাজার টাকা করে জরিমানাও করেন।

 

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, সখীপুরের ফুলবাগ গোবরচাকা গ্রামের মৃত হাসান আলীর ছেলে মিনহাজুর রহমান মিন্টু, একই গ্রামের সুর্য্যত আলীর ছেলে সৈয়দ আব্দুল মালেক ওরফে শুকুর মিলিটারি ।

 

মামলায় খালাসপ্রাপ্তরা হলেন- শমশের আলী, মোহাম্মদ মাসুদ এবং মোহাম্মদ নান্নু মিয়া।

 

রাষ্ট্র পক্ষের আইনজীবী মোহাম্মদ মহসিন সিকদার জানান, ২০১১ সালের ২০ অক্টোবর দুপুরে অধ্যক্ষ জামাল হোসেন ঠান্ডু সখীপুরের পলাশতলী মহাবিদ্যালয় থেকে বাড়ির উদ্দেশে রওনা হয়। বৈল্লারপুর এলাকায় পৌঁছালে পূর্ব শত্রুতার জেরে মিনহাজুর রহমান মিন্টুর নেতৃত্বে জামাল হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ওই দিন জামাল হোসেনের স্ত্রী পারভীন বেগম বাদী হয়ে সখীপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। তিনি আরও জানান, ২০১২ সালের ২৬ ডিসেম্বর জেলা গোয়েন্দা পুলিশের এসআই আইয়ুব আলী ৫ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

 

বিচারক সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বুধবার ২ জনকে মৃত্যুদণ্ড ও অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে বেকসুর খালাস দেন। রায় ঘোষণার সময় মিনহাজুর রহমান (মিন্টু) আদালতে উপস্থিত ছিলেন এবং সৈয়দ আব্দুল মালেক ওরফে শুকুর মিলিটারি অনুপস্থিত বা পলাতক আছেন।

 

একুশে সংবাদ/ন.ই/এসএপি/