ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজধানীতে মাকে ১০বছর গৃহবন্দি! হাইর্কোটে হাজির করার নির্দেশ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩৭ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২১
রাজধানীতে মাকে ১০বছর গৃহবন্দি! হাইর্কোটে হাজির করার নির্দেশ

রাজধানীর মিরপুরের আরামবাগে ছেলের বাসায় ১০ বছর ধরে গৃহবন্দি বৃদ্ধা আছিয়া আক্তার।

আগামী ২৬ সেপ্টেম্বর হাইকোর্টে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে। 

আজ ১৪ সেপ্টেম্বর  হাইকোর্টে হাজির করার নির্দেশ দেন।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন। হাইকোর্টের আদেশের এই তথ্য  রিট আবেদনকারীপক্ষের আইনজীবী ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু। 

চার সন্তানের জননী বৃদ্ধা আছিয়া আক্তারকে ১০ বছর ধরে আটকে রাখার অভিযোগে ওই নারীর বড় ছেলের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করেন অপর তিন সন্তান। মাকে দেখার অনুমতি ও উদ্ধারের নির্দেশনা চেয়ে এ আবেদন করেন রাফসান মোর্শেদ ও পারভীন আক্তারসহ তিনজন। 

অভিযোগে বলা হয়, মিরপুর আরামবাগ এলাকার বাসিন্দা বয়ো বৃদ্ধা আছিয়া আক্তারের দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। ছোট ছেলে রাফসান মোর্শেদের বাসা থেকে ২০১১ সালের ২৭ মে তাকে নিজের বাসায় নিয়ে যান বড়ছেলে রবিউল মোর্শেদ মিলন। এরপর থেকে তিন-ভাইবোনকে মায়ের সঙ্গে কোনোভাবেই দেখা করতে দেননি রবিউল মোর্শেদ মিলন। মাকে দেখার চেষ্টা করলে তাদের গেট থেকে বের করে দেওয়া হয়। নিরুপায় হয়ে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করেন এবং পুলিশের সহায়তায় দুইবছর আগে শুধুমাত্র দুইবার দেখা করার সুযোগ পান। এরপর আর তাদের দেখা করতে দেওয়া হচ্ছে না। মাকে অন্যান্য সন্তানের কাছ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে গৃহবন্দি করে রাখা হয়েছে। তাদের মা অত্যন্ত অসুস্থ এবং তাকে পর্যাপ্ত চিকিৎসা দেওয়া হচ্ছে না।

এই আবেদনের ওপর শুনানি নিয়ে হাইকোর্ট বৃদ্ধা আছিয়া আক্তারকে আদালতে হাজির করতে অন্তবর্তীকালীন নির্দেশনা দেন ও রুল জারি করেন।

আছিয়া আক্তারের বড় ছেলে রবিউল মোর্শেদ মিলনের প্রতি এই নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ওইদিন হাজির হয়ে মাকে আটকিয়ে রাখার বিষয়ে ব্যাখ্যা দিতে রবিউল মোর্শেদ মিলনের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে। 

একুশেসংবাদ/ক.ক/মু