AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা বিআরটিতে চাকরির সুযোগ


Ekushey Sangbad
চাকরি ডেস্ক
১০:২৩ এএম, ২০ এপ্রিল, ২০২৪
ঢাকা বিআরটিতে চাকরির সুযোগ

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শতভাগ সরকারি মালিকানাধীন প্রতিষ্ঠান ঢাকা বাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড (ঢাকা বিআরটি)। প্রতিষ্ঠানটি তিন ক্যাটাগরির পদে চতুর্থ থেকে ষষ্ঠ গ্রেডে চারজনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: ব্যবস্থাপক (আইটি) 
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞান/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিকস/সড়ক পরিবহন বিষয়ে কম্পিউটার প্রোগ্রামিংয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। সিজিপিএ ৫–এর স্কেলে ৩.৫ এবং ৪–এর স্কেলে ২.৫ থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য নয়। কমপক্ষে আট বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। সড়ক পরিবহন খাতে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বয়স: অনূর্ধ্ব ৪০ বছর

বেতন: ৭৯,০০০ টাকা (কোম্পানি গ্রেড–৪)। এ ছাড়া বিধি মোতাবেক অন্যান্য ভাতা দেয়া হবে।

পদের নাম: ব্যক্তিগত কর্মকর্তা
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি/এইচএসসি বা সমমান পরীক্ষায় সর্বনিম্ন জিপিএ ২.০০ থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন: ২৫,০০০ টাকা (কোম্পানি গ্রেড-৫)। এ ছাড়া বিধি মোতাবেক অন্যান্য ভাতা দেয়া হবে।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ২
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। স্নাতক ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেয়া হবে। এসএসসি/এইচএসসি বা সমমান পরীক্ষায় সর্বনিম্ন জিপিএ ২.০০ থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী। টাইপিংয়ের গতি প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।

বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

বেতন: ২২,০০০ টাকা (কোম্পানি গ্রেড-৬)। এছাড়া বিধি মোতাবেক অন্যান্য ভাতা দেয়া হবে।

বয়সসীমা: ১ এপ্রিল ২০২৪ তারিখে প্রার্থীর বয়স উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইট বা ঢাকা বিআরটির ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৬০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬৯ টাকাসহ মোট ৬৬৯ টাকা, ২ নম্বর পদের জন্য ৫০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৫৮ টাকাসহ মোট ৫৫৮ টাকা এবং ৩ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ২ মে থেকে ৩১ মে ২০২৪, রাত ১২টা পর্যন্ত।

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

 

 

 

 

 

Link copied!