AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাফায় হামলা চালিয়ে হারাতে পারবে না হামাসকে: বাইডেন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:২৮ পিএম, ১০ মে, ২০২৪
রাফায় হামলা চালিয়ে হারাতে পারবে না হামাসকে: বাইডেন

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসকে নির্মূলের লক্ষ্যে রাফায় হামলা চালাচ্ছে ইসরাইলি সেনাবাহিনী। তবে এ হামলা চালিয়ে ইসরাইল কখনোই হামাসকে হারাতে পারবে না বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর রয়টার্সের।

বৃহস্পতিবার (৯ মে) হোয়াইট হাউসে দেয়া এক বিবৃতিতে বাইডেন বলেন, ফিলিস্তিনের রাফায় ইসরাইলি সেনাবাহিনী যে আগ্রাসন শুরু করেছে, তাতে ইসরাইল কখনোই হামাসের মূল নীতিকে পরাজিত করতে পারবে না।

হোয়াইট হাউসের মুখপাত্র জন কিরবি সংবাদ সম্মেলনে জানান, ইসরাইল জোরালোভাবেই হামাস গোষ্ঠীকে চাপের মুখে ফেলতে সক্ষম হয়েছে। সেটাই যথেষ্ট ছিল। নতুন করে রাফায় আগ্রাসন কেবল বেসামরিকদের ঝুঁকিই বাড়াবে, এর বেশি কিছু না।

তিনি আরও জানান, রাফা আগ্রাসনে যুক্তরাষ্ট্র ইসরাইলকে সাহায্য করছে না। তবে তার মানে এই না যে যুক্তরাষ্ট্র ইসরাইলের পাশে নেই বা হামাসের নির্মূল চায় না। আমরা এখনও ইসরাইলকে নিয়ে আশাবাদী। আমরা কেবল রাফা আগ্রাসনের বিকল্প নিয়ে আলোচনা করছি।

এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ইসরাইলি এক  সিনিয়র কর্মকর্তা বলেন, মিশরের কায়রোতে বন্দি মুক্তির বৈঠক কোনো সমাধান ছাড়াই শেষ হয়েছে। ইসরাইল তার পরিকল্পনা অনুযায়ী রাফাতে যুদ্ধ চালাচ্ছে।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এক বিবৃতিতে জানান, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার সীমান্ত শহর রাফায় হামলা ঠেকাতে ইসরাইলে অস্ত্রের একটি চালান স্থগিত করেছে যুক্তরাষ্ট্র।

 

একুশে সংবাদ/স.টি/সা.আ

Link copied!