AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতকে পাকিস্তানের নতুন প্রস্তাব


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৫৪ পিএম, ২ মে, ২০২৪
ভারতকে পাকিস্তানের নতুন প্রস্তাব

চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে তৈরি হয়েছে জটিলতা। পাকিস্তানে খেলতে যেতে আপত্তি জানিয়েছে ভারত। এই পরিস্থিতিতে ভারতকে রাজি করানোর জন্য চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই জন্য আইসিসিকে নতুন প্রস্তাব দিয়েছে তারা।  

২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা পাকিস্তানে। প্রতিযোগিতার জন্য এরই মধ্যে মাঠ বেছে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। করাচি, রাওয়ালপিন্ডি ও লাহোরে হবে ম্যাচগুলো। ফাইনাল হবে লাহোরে।

ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, নিরাপত্তার কারণে পাকিস্তানে দল পাঠাতে চাইছে না তারা। এই পরিস্থিতিতে সমাধানের একটি পথ বের করেছে পিসিবি। তারা আইসিসিকে জানিয়েছে, ভারত চাইলে গ্রুপ পর্বের সব ম্যাচ একটি মাঠেই খেলতে পারবে।

পাক বোর্ডের এক কর্তা সংবাদমাধ্যমে বলেন, আইসিসির জেনারেল ম্যানেজার ওয়াসিম খান সম্প্রতি পাকিস্তানে এসেছিলেন। প্রস্তুতি দেখে গেছেন তিনি। তাকে বোর্ড কর্তারা প্রস্তাব দিয়েছেন, ভারত চাইলে গ্রুপ পর্বের সব খেলা একটা মাঠেই খেলবে। পরে নক আউটে উঠলে অন্য মাঠে খেলতে যাবে তারা। এতে নিরাপত্তার সংশয় অনেকটা দূর হবে।

বোর্ড কর্তা আরো জানিয়েছেন, ভারতীয় দলের জন্য কড়া নিরাপত্তা থাকবে। তাদের যেন খুব বেশি ঘুরতে না হয় সেই ব্যবস্থা করা হবে। করাচিতে ভারতের গ্রুপ পর্বের ম্যাচ করতে চাইছে তারা। স্টেডিয়ামের কাছেই একটি হোটেলে রাখা হবে দলকে। সেক্ষেত্রে কোনো সমস্যা হওয়ার কথা নয় তাদের। যদিও এই বিষয়ে পিসিবি এখনো কিছু জানায়নি।

এর আগে ২০২৩ সালের এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে চায়নি ভারত। তাদের দাবি মেনে পাকিস্তানের পাশাপাশি শ্রীলংকাতে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ফাইনালও শ্রীলংকাতে হয়েছিল। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি যেন তাদের দেশ থেকে সরানো না হয় তার আপ্রাণ চেষ্টা করছে পাকিস্তানে। তাই আইসিসিকে নতুন প্রস্তাব দিয়েছে তারা।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!