AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে উপস্থাপককে গুলি করে হত্যা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২৫ পিএম, ৫ নভেম্বর, ২০২৩
সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে উপস্থাপককে গুলি করে হত্যা

ফিলিপাইনে সরাসরি সম্প্রচারে থাকা অবস্থায় জুয়ান জুমালোন (যিনি ডিজে জনি ওয়াকার নামে পরিচিত) নামে এক রেডিও উপস্থাপককে গুলি করে হত্যা করা হয়েছে।

 

রোববার (৫ নভেম্বর) সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

 

এই হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মর্কোস জুনিয়র।  

 

ফিলিপাইনের ন্যাশনাল ইউনিয়ন ফর জার্নালিস্টের তথ্য অনুযায়ী, ২০২২ সালের জুনে মার্কোস জুনিয়র দেশটির প্রেসিডেন্ট হওয়ার পর থেকে এখন পর্যন্ত চার সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

 

ওই সাংবাদিক ইউনিয়ন দাবি করেছে, সর্বশেষ সাংবাদিক হত্যার ঘটনাটি সবচেয়ে বেশি নিন্দনীয়। কারণ ডিজে জনিকে তার বাসায় ঢুকে গুলি করে হত্যা করা হয়েছে। তার বাসাটি একটি রেডিও স্টেশন হিসেবেও ব্যবহৃত হয়।

 

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রোববার বিকেল সাড়ে ৫টার দিকে ফেসবুকে সরাসরি সম্প্রচারিত একটি অনুষ্ঠানে ছিলেন জনি। এ সময় সন্দেহভাজন হত্যাকারী তার রেকর্ডিং বুথে প্রবেশ করে এবং গুলি করে। স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, হত্যার আগে সন্দেহভাজন এক ব্যক্তি রেকডিং বুথে প্রবেশ করার অনুমতি চায় এই বলে যে তিনি একটি জরুরি বিষয়ে ঘোষণা দিতে চান।

 

পুলিশ জানিয়েছে, হত্যাকারীকে শনাক্ত করার জন্য তারা ইতিমধ্যেই জনির বাড়ির আশপাশে থাকা বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে। গুলিবিদ্ধ হওয়ার পর জনিকে তার স্ত্রী দ্রুত হাসপাতালে নিয়ে যান। তবে চিকিৎসকেরা জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই জনির মৃত্যু হয়েছে।

 

এই হত্যাকাণ্ডে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মর্কোস জুনিয়র। এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাক্সে এক টুইট বার্তায় তিনি পুলিশকে নির্দেশ দিয়েছেন যেন সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকারীকে যত দ্রুত সম্ভব বিচারের আওতায় আনা হয়।

 

যুক্তরাষ্ট্রভিত্তিক একটি পর্যবেক্ষক সংস্থা ফ্রিডম হাউস জানিয়েছে, সারা বিশ্বের মধ্যে সাংবাদিকদের জন্য ভয়ংকর দেশ হয়ে উঠেছে এই ফিলিপাইন।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!