AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হামাসের অভিযানে ৩৫০ ইসরাইলি নিহত, নিখোঁজ সাড়ে ৭০০


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৫৬ পিএম, ৮ অক্টোবর, ২০২৩
হামাসের অভিযানে ৩৫০ ইসরাইলি নিহত, নিখোঁজ সাড়ে ৭০০

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের নজিরবিহীন হামলায় সাড়ে তিনশোর বেশি ইসরায়েলি প্রাণ হারিয়েছেন।  নিখোঁজ রয়েছে সাড়ে ৭ শ’র বেশি। আহত হয়েছেন শত শত। খবর আল জাজিজার।

 

রোববার (৮ অক্টোবর) ইসরাইলি গণমাধ্যম জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

আল আকসা মসজিদে হামলা এবং অবৈধ বসতি স্থাপনের জবাব দিতে শনিবার (৭ অক্টোবর) ভোরে ইসরাইলের বিভিন্ন এলাকায় রকেট হামলা শুরু করে হামাস। মাত্র ২০ মিনিটে ৫ হাজারের বেশি রকেট ছোড়ে তারা। হামাস এই অভিযানের নাম দিয়েছেন ‘অপারেশেন আল-আকসা স্টর্ম’। অন্যদিকে, হামাসের হামলার প্রতিক্রিয়ায়, গাজায় বিমান, স্থল ও সমুদ্র হামলা চালাচ্ছে ইসরায়েলের সেনাবাহিনী।

 

হামাসের হামলার জবাবে গাজায় ব্যাপক আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরায়েল। তাদের আগ্রাসনে প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে ৩১৩ জনে। এ হামলায় আহত হয়েছেন হাজারের অধিক মানুষ। হাসপাতালের সূত্রে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে সংবাদ মাধ্যম বিবিসি। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজা উপত্যকায় নিহতদের মধ্যে ২০ শিশু এবং কমপক্ষে আরও ১২০ জন নাবালক আহত হয়েছে।

 

দ্য ডেইলি জেরুজালেম পোস্ট এক প্রতিবেনে জানিয়েছে, এই হামলা শুরু হওয়ার পর কমপক্ষে ৭৫০ ইসরাইলি নিখোঁজ রয়েছে।

 Bodies of slain Israeli civilians in the southern city of Sderot on October 7, 2023 following an attack by Hamas terrorists. (Oren ZIV / AFP)

এদিকে ইসরাইলের ১০০ জন সেনা ও বেসামরিক নাগরিককে বন্দি করেছে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। মাইক্রো ব্লগিং সাইট এক্সের  সাবেক টুইটার) এক পোস্টে মার্কিন যুক্তরাষ্ট্রকে এই তথ্য জানিয়েছে ইসরাইলি দূতাবাস।

 

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরাইলি হামলায় দক্ষিণে রাফাহ থেকে উত্তরে বেইট হানুন এলাকা পর্যন্ত বেশ কয়েকটি শহরে বাড়িঘর ভেঙে গেছে।

 

একুশে সংবাদ/ম.ন.প্র/জাহা

Link copied!