AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাখমুত পুরোপুরি ধ্বংস হয়েছে: জেলেনস্কি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:১৭ পিএম, ২১ মে, ২০২৩
বাখমুত পুরোপুরি ধ্বংস হয়েছে: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, বাখমুত সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে। তবে তিনি অস্বীকার করেন যে রুশ বাহিনী রক্তক্ষয়ী যুদ্ধে জিতেছে। খবর বিবিসি’র।

 

রোববার(২১ মে) তার বাহিনী পূর্ব ইউক্রেনের শহরটির নিয়ন্ত্রণে আছে কিনা জানতে চাইলে জেলেনস্কি বলেন, ‍‍`এটি দুঃখের বিষয়, এটি একটি ট্র্যাজেডি, কিন্তু আজকের জন্য বাখমুত কেবল আমাদের হৃদয়ে রয়েছে।‍‍`

 

অপরদিকে, ওয়াগনার রাশিয়ান আধাসামরিক বাহিনী শনিবার শহরটি দখল করেছে বলে দাবি করে।

 

একটি ভিডিওতে ওয়াগনার প্রধান ইয়েভজেনি প্রিগোজিন তার কিছু যোদ্ধাদের সঙ্গে নিয়ে জানান তার বাহিনী পুরো শহরের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে, যদিও ইউক্রেনের সরকার পরিস্থিতি প্রথমে ‍‍` সংকটজনক‍‍` বলে স্বীকার করলেও, পরবর্তিতে তা অস্বীকার করেন।

 

রোববার, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন রাশিয়া বাখমুতের জন্য যুদ্ধে জিতেছে এবং যে সমস্ত সেনারা শ্রেষ্ঠত্ব অর্জন করেছে তারা রাষ্ট্রীয় পুরষ্কার পাবে।

 

বিশ্লেষকরা বলছেন মস্কোর কাছে বাখমুতের কৌশলগত মূল্য খুব কম, তবে ইউক্রেনের যুদ্ধের দীর্ঘতম যুদ্ধের পরে এটির দখল রাশিয়ার জন্য একটি প্রতীকী বিজয় হবে। গত আগস্ট থেকে শহরটি নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে।

 

পশ্চিমা কর্মকর্তারা অনুমান করেছেন যে বাখমুতে ২০ হাজার থেকে ৩০ হাজার রুশ সৈন্য নিহত বা আহত হয়েছে, অন্যদিকে ইউক্রেনের সামরিক বাহিনীও একটি ভারী মূল্য পরিশোধ করেছে।

 

একুশে সংবাদ/স/এসএপি

Link copied!