AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রমজান মাসে ১০০ কোটি মানুষকে খাবার দেবে আরব আমিরাত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৩৯ পিএম, ২০ মার্চ, ২০২৩
রমজান মাসে ১০০ কোটি মানুষকে খাবার দেবে আরব আমিরাত

রমজানের বাকী আর মাত্র কয়েকদিন। এই উপলক্ষে রমজান মাসে বিশ্বের ১০০ কোটি দুস্থ মানুষকে খাদ্য সহায়তা দেবে সংযুক্ত আরব আমিরাত। সেই লক্ষ্যে রোববার (১৯ মার্চ) ‘ওয়ান বিলিয়ন মিলস এনডাউমেন্ট ক্যাম্পেইন‍‍` নামে একটি প্রকল্প উদ্বোধন করেছেন দেশটির প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম।

 

সোমবার (২০ মার্চ) অ্যারাবিয়ান বিজনেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন এই প্রকল্পের লক্ষ্য হলো নিম্ন আয়ের মানুষের জন্য টেকসই খাদ্য সহায়তা নিশ্চিত করা।

 

এক টুইট বার্তায় শেখ মোহাম্মদ বিন রশিদ বলেন, ‘ভাই ও বোনেরা, পবিত্র মাসের আগমনের সাথে সাথে আমাদের বার্ষিক ঐতিহ্য অনুযায়ী, আমরা রমজানে ‘ওয়ান বিলিয়ন খাবার’ এনডোমেন্ট প্রকল্প উদ্বোধন করতে পেরে আনন্দিত। আমাদের লক্ষ্য হলো এই প্রকল্পের মাধ্যমে বিশ্বের দরিদ্র ও দুস্থ কয়েকশ কোটি মানুষের খাবার সরবরাহ করা।’

 

দুবাইয়ের শাসক বলেন, বিশ্বের প্রতি ১০ জনের মধ্যে একজন ক্ষুধার্ত। সেই জন্য সেইসব মানুষদের প্রতি আমাদের কর্তব্য হলো সাহায্যের হাত বাড়িয়ে দেয়া এবং ক্ষুধার্তদের খাওয়ানো। বিশেষ করে রমজান মাসে এই সহায়তা করা আরও জরুরি।

 

এই প্রকল্পের অধীনে চালু করা ফুড এন্ডোমেন্ট ফান্ডের লক্ষ্য হলো খাদ্য নিরাপত্তাহীনতার সঙ্গে সংগ্রামরত দেশগুলোর জন্য খাদ্য নিরাপত্তা প্রদানের লক্ষ্যে আন্তর্জাতিক প্রচেষ্টায় অবদান রাখা।

 

এদিকে রমজান মাসে বেসরকারি কর্মজীবীদের কর্মঘণ্টা কমিয়ে আনছে আরব আমিরাত। রমজানে সাধারণ সময়ের তুলনায় দুঘণ্টা কাজ কম করবেন দেশটির বেসরকারি খাতের কর্মজীবীরা।

 

আরব আমিরাতের মানবসম্পদ মন্ত্রণালয় গত ১৩ মার্চ জানিয়েছে, রমজান মাসে বেসরকারি খাতে বিদ্যমান সাধারণ কর্মঘণ্টা ৮ ঘণ্টা থেকে কমে ৬ ঘণ্টায় দাঁড়াবে।

 

আরব আমিরাতের মানবসম্পদ মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘কাজের প্রয়োজনীয়তা এবং প্রকৃতি অনুসারে কোম্পানিগুলো রমজানে দৈনিক কাজের সময় কমাতে পারবে কিংবা সম্ভব হলে বাড়িতে বসে কাজের সুযোগ দিতে পারবে কর্মীদের।’

 

একুশে সংবাদ.কম/স.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!