AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পার্লামেন্টে পর্নো দেখে বরখাস্ত হলেন ব্রিটিশ এমপি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৫২ পিএম, ৩০ এপ্রিল, ২০২২
পার্লামেন্টে পর্নো দেখে বরখাস্ত হলেন ব্রিটিশ এমপি

যুক্তরাজ্যের পার্লামেন্টে নারী সহকর্মীদের পাশে বসে পর্নো দেখার অভিযোগে বরখাস্ত হয়েছেন এক ব্রিটিশ সংসদ সদস্য (এমপি)। অবশ্য এখনই পদত্যাগ করতে নারাজ নিল প্যারিশ নামে ওই নেতা। অবশ্য তিনি দাবি করেন, ‘ভুল করে’ পর্নো ওয়েবসাইট খুলে থাকতে পারেন।

সম্প্রতি যুক্তরাজ্যের দুই নারী এমপি তার বিরুদ্ধে অভিযোগ করেন, তারা নিল প্যারিশকে হাউজ অব কমনসে (ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ) তাদের পাশে বসে মোবাইলে পর্নো দেখতে দেখেছেন। এ খবর ছড়িয়ে পড়ার পর শুক্রবার (২৯ এপ্রিল) বরিস জনসনের কনজারভেটিভ পার্টি থেকে বহিষ্কার করা হয় প্যারিশকে। তার বিরুদ্ধে অভিযোগ তদন্ত করছেন ব্রিটিশ পার্লামেন্টের স্ট্যান্ডার্ডস কমিশনার ক্যাথরিন স্টোন।

তদন্তে দেখা যায়, প্যারিশ এমপিদের আচরণবিধি লঙ্ঘন করেছেন, তাহলে কমন্সের কাছে ক্ষমা চাওয়া থেকে সাময়িক বরখাস্ত বা বহিষ্কার হওয়ার মতো কঠোর শাস্তির মুখে পড়তে পারেন। ব্রিটিশ এই এমপি বলেছেন, তিনি তদন্তে পূর্ণ সহায়তা করতে প্রস্তুত এবং এর ফলাফল আসার জন্য অপেক্ষা করবেন। প্যারিশ বিবিসি’কে বলেন, এটি অবশ্যই বিব্রতকর।


যুক্তরাজ্যের এমপি ও পরিবেশ নির্বাচন কমিটির প্রধান প্যারিশ বলেছেন, তদন্তে দোষী প্রমাণিত হলে তিনি পদত্যাগ করবেন। দল থেকে বরখাস্ত হওয়া এ নেতা জানান, পার্লামেন্টে পর্নো দেখার খবরে অসন্তোষ ছড়িয়ে পড়ার বিষয়টি তিনি বুঝতে পারছেন এবং তার জন্য ক্ষমা চান।

৬৫ বছর বয়সী এ নেতা ২০১০ সাল থেকে যুক্তরাজ্যের সংসদ সদস্য। স্ত্রীর পাশাপাশি তার দুই সন্তান ও দুই নাতি-নাতনি রয়েছে। প্যারিশ ২০১৬ সালে ব্রেক্সিট প্রস্তাব এবং ডেভিড ক্যামেরনের সরকারের সময় সমলিঙ্গ বিয়ের বৈধতাদানের বিরোধিতা করেছিলেন।

একুশে সংবাদ/এসএস

Link copied!