ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জার্মানিতে মানুষ খেকো শিক্ষক, যাবজ্জীবন কারাদণ্ড


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৩৮ পিএম, ৮ জানুয়ারি, ২০২২
জার্মানিতে মানুষ খেকো শিক্ষক, যাবজ্জীবন কারাদণ্ড
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

জার্মানিতে এক শিক্ষক ২০২০ সালে সেপ্টেম্বরে অনলাইনে একজনকে আমন্ত্রণ জানিয়ে বাড়িতে এনে ঠাণ্ডা মাথায় খুন করে তার মাংস ভক্ষন করে। খবর: ডয়েচে ভেলের।

সেই শিক্ষককে জার্মানির একটি আদালত হত্যার পর তার মাংস খাওয়ার অপরাধে শুক্রবার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।

বার্লিনের ওই আদালত নরখাদক আর স্টেফান নামে ৪২ বছরের ওই অপরাধীকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছে। বিচারক ম্যাথিয়াস শার্টজ রায় ঘোষণা করে বলেছেন, আমার তিন দশকের কর্মজীবনে এমন ঘটনা দেখিনি।

স্টেফানের আইনজীবী আদালতে বলেন, স্টেফান এবং নিহত ব্যক্তি দু’জনেই সমকামী ছিলেন এবং ডেটিং অ্যাপের মাধ্যমে তাদের পরিচয় হয়েছিল।

এই সময় খুনের অভিযোগ অস্বীকার করে স্টেফান দাবি করেন, ওই ব্যক্তি তার বাড়িতে এসে হঠাৎ মারা গিয়েছিলেন। তারপর তিনি তার যৌনাঙ্গ এবং দেহের অন্য কিছু অংশ কেটে খেয়েছিলেন। কিন্তু বিচারক সেই সাফাই খারিজ করে দিয়েছেন।

এই বিষয়ে পুলিশি তদন্তে জানা যায়, একটি ‘ডেটিং অ্যাপ’-এর মাধ্যমে পরিচয়ের পর স্টেফান ওই সমকামী ব্যক্তিকে নিজের বাড়িতে ডেকে মাদক খাইয়ে গলা কেটে খুন করেন। সম্ভবত, অপরাধীর ধারণা ছিল মানুষের যৌনাঙ্গ খেলে যৌনক্ষমতা বাড়বে। তাই ‘শিকারের’ যৌনাঙ্গ কেটে খান তিনি।

এছাড়াও তদন্তে আরও জানা যায়, নিহতের দেহ টুকরো টুকরো করে শহরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিয়েছিলেন স্টেফান। ২০২০ সালের নভেম্বরে বার্লিনের উত্তর-পূর্বাঞ্চলের একটি পার্কে মানুষের হাড় পাওয়ার পরে তদন্তে নামে জার্মানির পুলিশ। নানান সূত্র ধরে নরখাদক স্টেফানকে গ্রেফতার করে জার্মানির পুলিশ। এর পর এই রায় দেয় জার্মান আদালত।

একুশে সংবাদ/রাফি/যু