AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গত চার মাসের মধ্যে আজ সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত ভারতে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১১ পিএম, ৪ জানুয়ারি, ২০২২
গত চার মাসের মধ্যে আজ সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত ভারতে

ছবি: সংগৃহীত

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৭ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। যা গত চার মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ এই দেশটিতে। করোনাভাইরাসের অতি-সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্ট ভারতে দ্রুত ছড়িয়ে পড়ায় দেশটিতে দৈনিক সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। 

এই বিষয়ে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, ভারতে গত সেপ্টেম্বরের পর একদিনে সর্বোচ্চ করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশটিতে মঙ্গলবার নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৩৭৯ জন।

দেশটির কর্তৃপক্ষ বলছে, ওমিক্রনের দাপট চললেও হাসপাতালে রোগী ভর্তি তেমন বৃদ্ধি পায়নি।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে এই ভাইরাসে মারা গেছেন অন্তত ১২৪ জন। এছাড়া অতি-সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্ট এখন পর্যন্ত দেশটির ২৩ রাজ্য এবং ভূখণ্ডে ছড়িয়েছে। এতে আক্রান্ত হয়েছেন প্রায় এক হাজার ৮৯২ জন। ওমিক্রনে আক্রান্ত সর্বোচ্চ রোগী পাওয়া গেছে দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে ৫৬৮ জন, দিল্লিতে ৩৮২ জন, কেরালায় ১৮৫ জন, রাজস্থানে ১৭৪ জন, গুজরাটে ১৫২ এবং তামিলনাড়ুতে ১২১ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। 

মঙ্গলবার সকালের দিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত হালনাগাদ তথ্য অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৯ লাখ ৬০ হাজার ২৬১ জন। দেশটিতে বর্তমানে সক্রিয় করোনা রোগী আছেন ১ লাখ ৭১ হাজার ৮৩০ জন। করোনা মহামারিতে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৮২ হাজার ১৭ জন।

এই বিষয়ে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ভারতে বর্তমানে করোনা সংক্রমণ ৩ দশমিক ২৪ গুণ বৃদ্ধি পেয়েছে। করোনার নতুন এই প্রাদুর্ভাবে দেশটির অনেক রাজ্য স্কুল, কলেজ বন্ধ, রাত্রিকালীন কারফিউ জারি এবং অন্যান্য কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে দেশটির সরকার। সূত্র: এনডিটিভি, রয়টার্স।

একুশে সংবাদ/রাফি

Link copied!