ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২, ১৬ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ভারতে নতুন আতঙ্ক ওমিক্রন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:০২ পিএম, ২৮ নভেম্বর, ২০২১
ভারতে নতুন আতঙ্ক ওমিক্রন

গত ২৪ ঘণ্টায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রোববারের পরিসংখ্যান অনুযায়ী, ৮ হাজার ৭৭৪ জন মানুষ দেশে করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (২৭ নভেম্বর) ৮ হাজার ৩১৮ ছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৬২১ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪৬৫।  

দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৮ হাজার ৫৫৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লাখ ৭২ হাজার ৫২৩। অন্যদিকে, বিশ্বে আতঙ্ক তৈরি করেছে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লাখ ৯৪ হাজার ৩৫৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২৬ কোটি ১০ লাখ ২৫ হাজার ১৪৯।
 
চিন্তা বাড়িয়ে এখনও সংক্রমণের নিরিখে শীর্ষে কেরালা। নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ হাজার ৭৪১ জন। মৃত্যু হয়েছে ৫৫৪ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে  ৫০৭ জন আক্রান্ত হয়েছে। যদিও দেশে টিকাকরণও চলছে জোর কদমে। এখনও পর্যন্ত দেশে প্রায় ১২২ কোটির বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে বলে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে।

রাজ্যে দৈনিক সংক্রমণ সামান্য কমেছে। এছাড়া কিছুটা বেড়েছে মৃত্যু। 

গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, আক্রান্ত হয়েছেন ৭০১ জন, যা শুক্রবারের তুলনায় কম। সংক্রমণের নিরিখে  রাজ্যের শীর্ষে কলকাতা। শহরে একদিনে ২১৪ জন আক্রান্ত।
প্রসঙ্গত, ওমিক্রন এই 'ভ্যারিয়েন্ট অব কনসার্ন' বিশ্বে নতুন ভীতির সঞ্চার করেছে। সে কারণেই  সরকার দেশের বাইরের যাত্রীদের জন্য নিয়ম কড়া করল। কোভিড ১৯-এর নতুন চরিত্রের সংক্রমণ রুখতে তৎপর কেন্দ্র। 

 

একুশে সংবাদ/জা/তাশা