AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৮২ হাজার ছাড়িয়েছে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:১৯ এএম, ২৭ জুলাই, ২০২১
বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৮২ হাজার ছাড়িয়েছে

মহামারি করোনার তাণ্ডবে এখনো টালমাটাল বিশ্ব। দিন দিন যেন আরও ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী এই ভাইরাস। প্রতিদিন বেড়েই চলেছে মৃত্যু। আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। গত কয়েকদিনে মোট বৈশ্বিক সংক্রমণ ও মৃত্যু বেড়া-কমার মধ্য দিয়ে যাচ্ছে।

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৪১ লাখ ৮২ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৫৩ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ।

আজ মঙ্গলবার (২৭ জুলাই) মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও সাত হাজার ৩৮৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও  চার লাখ ৪৩ হাজার ৬৮ জন। 

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ১৯ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার ৫১৬ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪১ লাখ ৮২ হাজার ৮২৮ জনের। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬২৫ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন  তিন কোটি ৫২ লাখ ৮৭ হাজার ২৬৯ জন এবং মারা গেছেন  ছয় লাখ ২৭ হাজার ৩৯ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১৪ লাখ ৩৯ হাজার ৭৬৪ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ২১ হাজার ৪১১জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৫০ হাজার ৫৮৬ জনে। 

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায়  বেলজিয়ামকে পেছনে ফেলে এক ধাপ এগিয়ে এসেছে বাংলাদেশ। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন  ১১ লাখ ৭৯ হাজার ৮২৭  জনে। এর মধ্যে মারা গেছেন  ১৯ হাজার ৫২১ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন  ১০ লাখ ৯ হাজার ৯৭৫ জন। তালিকায় বাংলাদেশের আগে রয়েছে  কানাডা আর পরে বেলজিয়াম।

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!